• শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনার উৎস খুঁজতে চীনে বিশ্ব স্বাস্থ্য সংস্থার বিশেষ দল

  আন্তর্জাতিক ডেস্ক

১৪ জুলাই ২০২০, ১১:০৮
করোনা পরীক্ষা
করোনা পরীক্ষা (ছবি :সংগৃহীত)

বিশ্বজুড়ে মহামারি রূপ নিয়েছে করোনাভাইরাস। প্রতিদিন বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। এমন পরিস্থিতিতে প্রাণঘাতী এই ভাইরাসের উৎপত্তি নিয়ে শুরু হয়েছে নানা তর্ক-বিতর্ক।

অবশেষে করোনার উৎপত্তি নিয়ে বৈশ্বিক তদন্ত করতে ভাইরাসটির আতুরঘর চীনে পৌঁছল বিশ্ব স্বাস্থ্য সংস্থার দুই সদস্যের এক বিশেষজ্ঞ দল।।

সেখানে তাঁরা করোনা নিয়ে গবেষণা চালাবেন। সোমবার চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র হুয়া চুনিং বিশ্ব স্বাস্থ্য সংস্থার বিশেষজ্ঞ দলের চীনে পৌঁছনোর খবর দিয়েছেন।

হুয়ার উদ্ধৃতি দিয়ে সংবাদ সংস্থা জানাচ্ছে, চীনের বিজ্ঞানী ও বিশেষজ্ঞ চিকিৎসকদের সাহায্য করবেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার বিশেষজ্ঞরা। করোনা সংক্রান্ত নানা বিষয়ে প্রশ্ন করে, তাঁরা তথ্যও সংগ্রহ করবেন।

যার মূল উদ্দেশ্য, করোনাভাইরাসের উৎস চিহ্নিত করা। বিশ্ব স্বাস্থ্য সংস্থার এই বিশেষজ্ঞরা কোথায় কোথায় যাবেন, সে সম্পর্কিত বিশদ কিছু চীনের পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়নি।

হুয়া জানিয়েছেন, শুধু চীনেই বিশ্ব স্বাস্থ্য সংস্থার বিশেষজ্ঞদের সফর শেষ হচ্ছে না। অন্যান্য দেশও তাঁরা ঘুরবেন।

চিনা বিদেশমন্ত্রকের মুখপাত্রের কথায়, 'বিশ্ব স্বাস্থ্য সংস্থা বিশ্বাস করে একটি ধারাবাহিক ও বিকাশমান প্রক্রিয়ার মধ্য দিয়েই ভাইরাসের উৎস সন্ধান করতে হবে। যার মধ্যে একাধিক দেশ এবং অঞ্চল জড়িয়ে থাকতে পারে। তাই প্রয়োজন মতো অন্যান্য দেশ ও অঞ্চলেও তাদের বিশেষজ্ঞরা যাবেন।'

ওডি

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড