• শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

দিল্লির কাছে সন্ধান মিলেছে বিকাশ দুবের, দ্বিগুণ পুরস্কার ঘোষণা

  আন্তর্জাতিক ডেস্ক

০৯ জুলাই ২০২০, ১২:৪০
দিল্লির কাছে সন্ধান মিলেছে বিকাশ দুবের, দ্বিগুণ পুরস্কার ঘোষণা
ভারতে আট পুলিশ হত্যায় অভিযুক্ত গ্যাংস্টার বিকাশ দুবে (ছবি : এনডিটিভি)

ভারতে আট পুলিশ হত্যায় অভিযুক্ত গ্যাংস্টার বিকাশ দুবেকে রাজধানী নয়াদিল্লির কাছে একটি হোটেলে দেখা গেছে। পুলিশ বলছে, মঙ্গলবার (৭ জুলাই) তাকে হরিয়ানার ফরিদাবাদের একটি হোটেলে দেখা গেছে। এরপরই তাকে গ্রেপ্তারে ওই এলাকায় ব্যাপক অভিযান শুরু হয়। এছাড়া ওই গ্যাংস্টারকে ধরতে পুরস্কারের মূল্য দ্বিগুণ করা হয়েছে। সম্প্রচার মাধ্যম এনডিটিভির প্রতিবেদন থেকে এসব চাঞ্চল্যকর তথ্য জানা যায়।

গত শুক্রবার (৩ জুলাই) ভোরে ভারতের উত্তরপ্রদেশের কানপুরে সন্ত্রাসী বিকাশ দুবেকে গ্রেপ্তার করতে গিয়ে অতর্কিত গুলিবর্ষণে কর্মকর্তাসহ আট পুলিশ সদস্য নিহত হয়। পুলিশ ঘটনাস্থলে পৌঁছাতেই বিকাশ দুবে ও তার সহযোগীরা গুলিবর্ষণ শুরু করে।

সুপারিন্টেনডেন্ট দেবেন্দ্র কুমার মিশ্রসহ নিহত অন্যদের মধ্যে রয়েছে, তিন জন সাব-ইন্সপেক্টর এবং চার জন কনস্টেবল। এই ঘটনার পর প্রায় এক সপ্তাহ পার হতে চললেও তাকে গ্রেপ্তার করা যায়নি। ইতোমধ্যে তদন্তে উঠে এসেছে, গ্রেপ্তার অভিযানের আগে থানা থেকে ফোন পেয়েছিল বিকাশ। এছাড়া তার সঙ্গে নিয়মিত যোগাযোগের অভিযোগে বেশ কয়েকজন পুলিশ সদস্যকে অব্যাহতি দেওয়া হয়েছে।

মঙ্গলবার বিকালে বিকাশ দুবেকে দেখা যাওয়ার পর ফরিদাবাদের হোটেলে অভিযান চালায় পুলিশ। ওই সময় তিন ব্যক্তিকে আটক করা হয়। হোটেলটির ম্যানেজার জানিয়েছেন, পুলিশ আসার আগেই বিকাশ দুবের মতো দেখতে লোকটি পালিয়ে যায়। পরে পুলিশ নিশ্চিত হয় ওই ব্যক্তি বিকাশ দুবেই ছিল।

হোটেলটির ম্যানেজার রোমি বলেন, গতকাল রাত সাড়ে ১২টা নাগাদ দুই ব্যক্তি আসে। তাদের একজন একটি পরিচয়পত্র দেখায়, তাতে ছবি স্পষ্ট ছিল না। আমি তাদের বলি এতে কাজ হবে না। এর আগে আমি বিকাশ দুবেকে দেখিনি। বিকাল সাড়ে চারটার দিকে পুলিশ আসে আর বিকাশের কক্ষের বিস্তারিত তথ্য জানতে চায়। তারা আমাদের সিসিটিভি ফুটেজও নিয়ে গেছে।

পুলিশের হাতে আসা একটি সিসিটিভি ফুটেজে বিকাশ দুবেকে মাস্ক পরিহিত অবস্থায় দেখা গেছে। এতে হোটেলের বাইরে থেকে তাকে একটি অটো নিয়ে যেতেও দেখা গেছে।

মঙ্গলবার পুলিশের হাতে আটক হওয়া দুই ব্যক্তি অঙ্কুর ও তার বাবা শরাবন বিকাশকে লুকিয়ে থাকতে সাহায্য করে। আর অপরজন প্রভাত বিকাশের গ্রামের লোক। গ্রেপ্তারকৃতদের কাছ থেকে চারটি পিস্তল ও ৪৪টি সচল কার্তুজ উদ্ধার করা হয়েছে। এরমধ্যে দুটি পিস্তল উত্তরপ্রদেশ পুলিশের কাছ থেকে ছিনিয়ে নেওয়া।

বিকাশ দুবেকে গ্রেপ্তারে উত্তর প্রদেশ পুলিশের ২৫টি টিম অভিযান চালাচ্ছে। তাকে গ্রেপ্তারে আগে ঘোষিত অর্থ পুরস্কারের মূল্য আড়াই লাখ থেকে বাড়িয়ে পাঁচ লাখ করা হয়েছে। দিল্লির কাছের দুই শহর হরিয়ানা ও ফরিদাবাদে উচ্চ সতর্কতা জারি করা হয়েছে।

আরও পড়ুন : ক্ষমা চাইছেন পাকিস্তানে আটক ‘ভারতীয় গুপ্তচর’!

এছাড়া রাজধানী দিল্লিতে এই গ্যাংস্টার আত্মসমর্পণ করতে পারে, এমন আশঙ্কায় সেখানকার পুলিশও সতর্ক অবস্থাতে রয়েছে।

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড