• শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ১০ আশ্বিন ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

আল-জাজিরাতে সাক্ষাৎকার দেওয়া

সেই বাংলাদেশিকে এখন খুঁজছে মালয়েশিয়া

  আন্তর্জাতিক ডেস্ক

০৮ জুলাই ২০২০, ১১:১০
সেই বাংলাদেশিকে এখন খুঁজছে মালয়েশিয়া
বাংলাদেশি যুবক মো. রায়হান কবির (ছবি : আল-জাজিরা)

মালয়েশিয়ায় করোনা ভাইরাস বিস্তার রোধ এবং এতে আক্রান্ত হওয়ার ঝুঁকি কমাতে দেশটিতে থাকা অবৈধ অভিবাসীদের বিষয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যমকে সাক্ষাৎকার দেওয়া বাংলাদেশি মো. রায়হান কবিরকে খুঁজছে দেশটির অভিবাসন কর্তৃপক্ষ।

মঙ্গলবার (৭ জুলাই) এক বিবৃতিতে অভিবাসন কর্তৃপক্ষ বাংলাদেশি এই যুবকের বিষয়ে তথ্য দেওয়ার আহ্বান জানিয়েছে। মালয়েশীয় সংবাদমাধ্যম দ্য স্টার এ খবর জানিয়েছে।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার ‘লকআপ ইন মালয়েশিয়া লকডাউন’ শিরোনামে ২৫ মিনিট ৫০ সেকেন্ডের একটি প্রতিবেদনে করোনায় অবৈধ অভিবাসীদের সঙ্গে কেমন আচরণ করা হচ্ছে তা নিয়ে কথা বলেছিলেন তিনি।

প্রতিবেদনটি প্রকাশের পর মালয়েশিয়ায় ব্যাপক প্রতিক্রিয়া সৃষ্টি হয়। খবরে বলা হয়েছে, মালয়েশিয়ার অভিবাসন আইন ১৯৫৯/৬৩-এর আওতায় তদন্তের জন্য রায়হান কবিরের সন্ধান চাইছে কর্তৃপক্ষ। বিবৃতিতে বলা হয়, রায়হান কবিরের অবস্থান সম্পর্কে কোনো তথ্য জানা থাকলে অভিবাসন কর্তৃপক্ষকে অফিস চলাকালে ফোন দিয়ে জানানোর জন্য।

এর আগে পুলিশের মহাপরিদর্শক আব্দুল হামিদ বাদর জানিয়েছিলেন, দেশবিরোধীতাসহ কয়েকটি অপরাধের বিষয়ে তদন্ত করা হচ্ছে। তিনি বলেন, রিপোর্টারকে দ্রুত কয়েকটি প্রশ্নের জবাব দেওয়ার জন্য ডাকা হবে। দণ্ডবিধি, দেশবিরোধিতাসহ বেশ কয়েকটি আইনের আওতায় তারা তদন্তের মুখোমুখি হবেন।

সাংবাদিকদের পুলিশ কর্মকর্তা আরেও বলেন, আমাদের প্রশ্নের জবাব দেওয়ার পর আমরা দেখব তাদের বিরুদ্ধে অভিযোগ আনা হবে কিনা। হামিদ জানান, আল-জাজিরার বিরুদ্ধে বেশ কয়েকটি অভিযোগ দায়ের হয়েছে।

এ দিকে দেশটির প্রতিরক্ষা মন্ত্রী দাতুক সেরি ইসমাইল সাবরি বিন ইয়াকুব আল জাজিরাকে মালয়েশিয়ার বিরুদ্ধে এমন অভিযোগকে প্রমাণ করার চ্যালেঞ্জ ছুড়ে দেন।

আরও পড়ুন : ইরানের পরমাণু স্থাপনায় হামলার চাঞ্চল্যকর তথ্য ফাঁস!

এছাড়াও ভ্রান্ত ও বিভ্রান্তিমূলক তথ্য প্রকাশ করার জন্য আন্তর্জাতিক সংবাদ সংস্থা আল-জাজিরাকে মালয়েশিয়ার কাছে ক্ষমা চাওয়ার আহ্বান জানান।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড