• মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

এবার পাকিস্তান থেকে স্বাধীনতা চায় আজাদ কাশ্মীর!

  আন্তর্জাতিক ডেস্ক

০৭ জুলাই ২০২০, ১৩:০০
এবার পাকিস্তান থেকে স্বাধীনতা চায় আজাদ কাশ্মীর!
বিক্ষোভরত আজাদ কাশ্মীরের জনগণ (ছবি : প্রতীকী)

আজাদ কাশ্মীর তথা ভারতের ভাষায় পাক অধিকৃত কাশ্মীরের জনগণ এবার পাকিস্তানের কাছ থেকে স্বাধীনতা চায়। সম্প্রতি অঞ্চলটির জন সংযোগ বিভাগের ডিরেক্টর জেনারেলের (ডিজিপিআর) হ্যাক হওয়া ওয়েবসাইট থেকে এমন চাঞ্চল্যকর তথ্য জানা গেছে।

ভারতের বিভিন্ন সংবাদ মাধ্যমে উঠে এসেছে এই সম্পর্কিত খবর। হ্যাক হওয়া ওয়েবসাইটে যা লেখা রয়েছে, আজাদ কাশ্মীরের মানুষ পাকিস্তানের থেকে স্বাধীনতা চায়। পাকিস্তানি সেনা ও পুলিস এখানে চরম অত্যাচার করছে ও সন্ত্রাসবাদীদের মদত দিচ্ছে। গত ৭০ বছর এখানে পাকিস্তান যা করেছে, আমরা তার বিরোধিতা করছি। আমরা আজাদি চাই।

এ দিকে পাকিস্তান অধিকৃত কাশ্মীরের নির্বাসিত নেতা সর্দার শওকত আলি কাশ্মীরী এরই মধ্যে বিদেশ থেকে প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে কথা বলতে শুরু করেছেন।

তার বক্তব্য, পাকিস্তান সরকার আজাদ কাশ্মীরের মানুষজনকে তাদের ভাগ্য নির্ধারণ করার সুযোগ দেয়নি। ১৯৪৭ সালে কাশ্মীর পাকিস্তানের কাছ থেকে স্বাধীনতা চেয়েছিল। ওই বছর ২২ অক্টোবর কাশ্মীরে হামলা করে পাকিস্তান। তার পর থেকে সেখানে দখলদারিত্ব চলছে।

আরও পড়ুন : ভারত ছেড়ে বাংলাদেশের সাথে যুক্ত হতে চায় মেঘালয়বাসীরা

ওয়েবসাইটে লেখা রয়েছে, গত ফেব্রুয়ারি মাসে ভারতীয় বিমানসেনা পাকিস্তানের এফ-১৬ বিমানকে গুলি করে নামিয়েছিল। পাকিস্তান তা ধামাচাপা দিয়েছে।

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড