• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

ব্যর্থ মোদীকে নিয়ে হার্ভার্ডে গবেষণা : রাহুল গান্ধি 

  আন্তর্জাতিক ডেস্ক

০৬ জুলাই ২০২০, ১৭:২০
করোনা
ছবি : সংগৃহীত

কভিড- ১৯ পরিস্থিতি, নোট বাতিলের সিদ্ধান্ত ও জিএসটির প্রয়োগ, এই ৩ বিষয়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ব্যর্থতার অধ্যায় এবার হার্ভার্ড বিজনেস স্কুলের পড়াশুনোর অন্তর্ভুক্ত করা হবে বলে তীব্র কটাক্ষ করেছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধি।

সোমবার চরম কটাক্ষ করে করা টুইট বার্তায় রাহুল প্রধানমন্ত্রী মোদীর জাতির উদ্দেশে দেওয়া ভাষণের একটি ভিডিও এবং ভারতের করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যার ক্রমবর্ধমান গ্রাফের একটি ভিডিও জুড়ে দেন।

রাহুল লেখেন, 'ভবিষ্যতে এইচবিএস (হার্ভার্ড বিজনেস স্কুল) -এ ব্যর্থতা কেমন হয় শিক্ষার্থীদের তা শেখাতে অবশ্যই এই ৩টি বিষয়ের উপর পড়ানো হবে: ১. কভিড -১৯। ২. নোট বাতিলের সিদ্ধান্ত। ৩. জিএসটির প্রয়োগ।

প্রধানমন্ত্রীর যে ভিডিওটি রাহুল গান্ধি তার টুইটের সঙ্গে জুড়ে দেন তাতে নরেন্দ্র মোদীকে বলতে শোনা গেছে, 'মহাভারতের যুদ্ধ জিততে ১৮ দিন সময় লেগেছিল আর এই করোনা ভাইরাসের বিরুদ্ধে যুদ্ধে জিততে ২১ দিন সময় লাগবে।'

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় এখন রাশিয়াকে টপকে ৩ নম্বরে ভারত। দেশটিতে আক্রান্তের সংখ্যা ৬ লাখ ৯০ হাজার। রাশিয়ায় করোনা আক্রান্তের সংখ্যা ৬ লাখ ৮০ হাজার। ভারতের আগে এখন শুধুমাত্র ব্রাজিল এবং মার্কিন যুক্তরাষ্ট্র, এই দুটি দেশই রয়েছে।

রবিবার একদিনেই ভারতে নতুন করে আরো ২৫ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় ৬১৩ জনের প্রাণ কেড়েছে ওই মারণ ভাইরাস। সব মিলিয়ে ভারতে করোনায় এখনো পর্যন্ত ১৯ হাজার ২০০ মানুষের মৃত্যু হয়েছে। সূত্র- এনডিটিভি।

ওডি/

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড