• বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইরাকের মার্কিন স্থাপনাগুলোতে বিধ্বংসী রকেট হামলা চলছেই

  আন্তর্জাতিক ডেস্ক

০৬ জুলাই ২০২০, ০৯:০২
ইরাকের মার্কিন স্থাপনাগুলোতে বিধ্বংসী রকেট হামলা চলছেই
রকেট হামলা চালানো হচ্ছে (ছবি : প্রতীকী)

মধ্যপ্রাচ্যের ইসলামি প্রজাতন্ত্র ইরানপন্থি সামরিক গোষ্ঠীর সদস্যদের গ্রেপ্তার করা হলেও ইরাকে অবস্থিত মার্কিন স্থাপনাগুলোতে বিধ্বংসী রকেট হামলা অব্যাহত রয়েছে। রবিবার (৫ জুলাই) ইরাকের নিরাপত্তা বাহিনী জানিয়েছে, আগের রাতেও আমেরিকান কূটনৈতিক ও সামরিক স্থাপনা লক্ষ্য করে রকেট হামলার ঘটনা ঘটেছে। ফরাসি বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়।

গত বছরের অক্টোবর থেকে ইরাকে মার্কিন কূটনৈতিক ও সেনা অবস্থান লক্ষ্য করে অসংখ্য রকেট হামলা হয়েছে। এসব হামলার জন্য ইরানপন্থি গোষ্ঠীগুলোকে দায়ী করে থাকে ওয়াশিংটন। তবে প্রথমবারের মতো গত জুন মাসে ইরাকি নিরাপত্তা বাহিনী বেশ কয়েকজন ইরানপন্থি যোদ্ধাকে আটক করে। এসব যোদ্ধারা মার্কিন স্বার্থে হামলার পরিকল্পনা করছিল বলে অভিযোগ ইরাকের। তারপরেও হামলা অব্যাহত রয়েছে।

রবিবার ইরাকের সেনাবাহিনী জানিয়েছে, বাগদাদের গ্রিন জোনের কাছে একটি রকেট আঘাত হানলে এক শিশু আহত হয়। বিবৃতিতে বলা হয়, একই সময়ে আমাদের বাহিনী আরেকটি হামলা প্রতিহত করে এবং একটি কাতিয়ুসা রকেট ও রকেট লাঞ্চার জব্দ করে। এগুলো ব্যবহার করে বাগদাদের উত্তরে তাজি ঘাঁটি লক্ষ্য করে হামলা চালানোর চেষ্টা হয়। ওই ঘাঁটিতে মার্কিন নেতৃত্বাধীন সেনা অবস্থান রয়েছে।

আরও পড়ুন : উত্তেজনার মধ্যেই চীন-যুক্তরাষ্ট্রের পাল্টাপাল্টি সামরিক মহড়া (ভিডিও)

ইরাকের নিরাপত্তা সূত্র জানিয়েছে, মার্কিন দূতাবাস নতুন রকেট প্রতিরক্ষা ব্যবস্থার পরীক্ষা চালানোর কয়েক ঘণ্টার মধ্যে সেখানে রকেট হামলার ঘটনা ঘটে।

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড