• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইসরায়েলের দখল পরিকল্পনার বিরুদ্ধে বিক্ষুব্ধ ফিলিস্তিন

  আন্তর্জাতিক ডেস্ক

০২ জুলাই ২০২০, ০৯:০৩
ইসরায়েলের দখল পরিকল্পনার বিরুদ্ধে বিক্ষুব্ধ ফিলিস্তিন
ফিলিস্তিনের বিক্ষুব্ধ জনতা (ছবি : ফক্স নিউজ)

আন্তর্জাতিক আইন লঙ্ঘন করে পশ্চিম তীরে ইসরায়েলের একতরফা অবৈধ দখল পরিকল্পনার বিরুদ্ধে দিনব্যাপী বিক্ষোভ করেছে ফিলিস্তিনের জনগণ ও রাজনৈতিক দলের নেতাকর্মীরা।

পশ্চিম তীরে ইসরায়েলের এক তরফা দখলদারিত্ব প্রতিষ্ঠায় মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পের কথিত ‘ডিল অব দ্য সেনচুরি’র বিরুদ্ধে বুধবার (০১ জুলাই) ফিলিস্তিনের গাজায় বিক্ষোভে অংশ নিয়েছেন দেশটির জাতীয় পর্যায়ের নেতাসহ হাজারো জনতা।

মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম মিডলইস্ট আই জানায়, ইসরায়েলের অন্যায় দখল পরিকল্পনা প্রকল্প প্রত্যাখ্যান করে এর বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে রাস্তায় শত শত নারী, পুরুষ, শিশুরা একত্রে নেমে আসে। এ সময় তারা বিভিন্ন প্ল্যাকার্ড, ব্যানারেও ইসরাইলের দখলদারিত্বের নিন্দা জানান। বিক্ষোভকারীরা আরব এবং মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশগুলোকে ইসরায়েলের দখলদারিত্বের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ারও আহ্বান জানান।

বিক্ষোভরত জনতার দাবি, আমরা দখলদারিত্ব এবং কথিত শান্তি পরিকল্পনার বিরুদ্ধে প্রতিবাদ জানাতে এসেছি। আমরা বিশ্বকে বলতে চাই ফিলিস্তিনের এসব পলিসির বিরুদ্ধে।

তারা বলেন, এ দখলদারিত্ব ফিলিস্তিনে জাতিগত নিধনের প্রথম পদক্ষেপ। ইসরায়েল চায় এ ভূমি থেকে সব ফিলিস্তিনকে সরিয়ে দিতে ও এটা নিয়ে নিতে। আমরা আমাদের ভূমি রক্ষায় জন্য লড়বো। যদি এটা আমরা না করি তবে তা আমাদের জন্য হবে লজ্জাজনক।

আরও পড়ুন : চীনকে ধ্বংস করতে স্পাইস-২০০০ বোমার মজুদ বাড়াচ্ছে ভারত

আন্তর্জাতিক আইন লঙ্ঘন করে গত জানুয়ারি মাসে ফিলিস্তিনের পশ্চিম তীরের এক তৃতীয়াংশ জায়গা স্থায়ীভাবে নিজেদের করে নিতে কথিত শান্তি পরিকল্পনার প্রস্তাব দেওয়া হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড