• শুক্রবার, ১০ জুলাই ২০২০, ২৬ আষাঢ় ১৪২৭  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

মোদির মেজাজ খারাপ : ট্রাম্প 

  আন্তর্জাতিক ডেস্ক

২৯ মে ২০২০, ১৬:২৬
করোনা
ছবি : সংগৃহীত

চীন ও ভারত সীমান্তে উত্তেজনা চলছে। এমন পরিস্থিতিতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মন-মেজাজ ভালো নেই বলে জানালেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

হোয়াইট হাউসে এক সংবাদ সম্মেলনে প্রেসিডেন্ট ট্রাম্পকে ভারত ও চীনের মধ্যকার চলমান উত্তেজনার বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, দু'দেশের মধ্যে উত্তেজনা চলছে। আমি আপনাদের প্রধানমন্ত্রীকে পছন্দ করি। তিনি একজন ভদ্রলোক।

ট্রাম্প আরও বলেন, ভারত ও চীনের মধ্যকার বিবাদে ভারত খুশি নয়। সম্ভবত চীনও এতে খুশি নয়। আমি প্রধানমন্ত্রী মোদির সঙ্গে কথা বলেছি। চীনের সঙ্গে এমন পরিস্থিতির কারণে তার মন ভালো নেই।

এর আগে গত বুধবার প্রেসিডেন্ট ট্রাম্প ভারত ও চীনের মধ্যে মধ্যস্থতা করার প্রস্তাব জানিয়ে টুইট করেছিলেন। তিনি বলেছেন, দু'দেশকেই যুক্তরাষ্ট্র জানিয়েছে যে, সীমান্ত নিয়ে তাদের মধ্যে যে বিরোধ চলছে সে বিষয়ে তারা মধ্যস্থতা করতে প্রস্তুত রয়েছেন, তাদের ইচ্ছা ও সক্ষমতাও রয়েছে।

গত বুধবার ভারতের পক্ষ থেকে জানানো হয়েছে যে, তারা চীনের সঙ্গে এই বিরোধ শান্তিপূর্ণ উপায়ে সমাধান করতে চায়। চীনের পক্ষ থেকেও আলোচনার মাধ্যমে সমাধানের কথা বলা হয়েছে। চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ঝাও লিঝিয়ান বলেছেন, ভারত ও চীনের কাছে সব বিকল্পই রয়েছে এবং এর মাধ্যমে বিষয়টির সমাধান করা যেতে পারে।

ওডি/ 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড