• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

মেঘালয়ে আকস্মিক বন্যা, দেশের হাওরাঞ্চলে শংকা

  আন্তর্জাতিক ডেস্ক

২৬ মে ২০২০, ১৮:০২
বন্যা
ছবি : সংগৃহীত

বাংলাদেশের উত্তরে ভারতের মেঘালয় রাজ্যে প্রবল বর্ষণের ফলে আকস্মিক বন্যা দেখা দিয়েছে। এতে করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে কোয়ারেন্টিনে থাকা লোকজনকে পড়তে হয়েছে ভোগান্তিতে। এদিকে, সেখানে এই বন্যার পর ভাটিতে থাকা বাংলাদেশের উত্তরাংশ, বিশেষ করে হাওরাঞ্চল ঘিরে শঙ্কা দেখা দিয়েছে।

স্থানীয় সংবাদমাধ্যম জানায়, সোমবার (২৫ মে) প্রবল বর্ষণ শুরু হয় পাহাড়ি জনপদ মেঘালয়ে। এই বর্ষণের কারণে কিছু কিছু এলাকায় ছয় ফুটেরও বেশি পানি জমে যায়। এতে প্লাবিত হয় পশ্চিম গারো পার্বত্য জেলার গোটা রকসামগ্র বাজার। ভেসে যায় ওই শহরে থাকা একটি কোয়ারেন্টাইন সেন্টার। খবর পেয়ে তৎক্ষণাৎ সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ওই কোয়ারেন্টাইন সেন্টারে থাকা লোকজনকে সরিয়ে নেয়।

মেঘালয়ের সংবাদমাধ্যম আরও জানায়, অবিরাম ভারী বর্ষণের কারণে রাজ্যের বিভিন্ন এলাকায় বন্যা দেখা দিয়েছে। বন্যায় ভেসে গেছে পশ্চিম গারো পার্বত্য জেলার উত্তরভাগের ১১টি গ্রাম। ভেসে গেছে অনেক সড়ক ও সেতু। কিছু এলাকা প্রবল প্রবহমান নদীতে পরিণত হয়েছে।

আরও পড়ুন : দ্বিতীয় দফায় আঘাত হানবে করোনা, শঙ্কা ডব্লিউএইচওর

আসাম বা মেঘালয়ে প্রবল বর্ষণ হলে ভাটিতে থাকা বাংলাদেশের সুনামগঞ্জ, নেত্রকোনা, শেরপুর, কুড়িগ্রাম, জামালপুর ও সিলেটেও এর প্রভাব পড়ে। সেখানকার জলস্রোত তেড়ে আসে ভাটির হাওরাঞ্চলে। ভেসে যায় জনপদের পর জনপদ। অবশ্য এবার এরই মধ্যে হাওরের ধান ঘরে তুলে ফেলেছেন কৃষক। সেজন্য কিছুটা স্বস্তি বিরাজ করছে ওই অঞ্চলের জনপদে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড