• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইসরায়েলি সেনার ছোড়া গুলিতে ঝাঁজরা হলো ফিলিস্তিনি শিশু

  আন্তর্জাতিক ডেস্ক

১৩ মে ২০২০, ২৩:১৩
ইসরায়েলি সেনা
ইসরায়েলি সেনার ছোড়া গুলিতে ঝাঁজরা হলো ফিলিস্তিনি শিশু (ছবি : সংগৃহীত)

দখলকৃত পশ্চিম তীরের একটি শরণার্থী শিবিরে অভিযান চালিয়ে ফিলিস্তিনের এক শিশুকে গুলি করে হত্যা করেছে ইসরায়েলের সেনারা। স্থানীয় বাসিন্দাদের সঙ্গে ইসরায়েলের নিরাপত্তা বাহিনীর সংঘর্ষের সময় এমন ঘটনা ঘটেছে। ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাতে এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে আলজাজিরা।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় বুধবার (১৩ মে) এক বিবৃতি দিয়ে জানিয়েছে, ইসরায়েলি সেনার গুলিতে নিহত ১৫ বছর বয়সী ওই শিশুর নাম জাইদ ফাদ্ল কাইশিয়া। হেব্রন প্রদেশের আল ফাওয়ার শরণার্থী শিবিরে সংঘর্ষ চলাকালীন তার মাথায় গুলি করে হত্যা করা হয়।

ইসরায়েলি সেনাদের গুলিতে আরও চার যুবক মারাত্মকভাবে আহত হয়েছেন। তাদের মধ্যে একজনের বুকে, একজনের পেটে আর অপর দুজনের নিম্নাঙ্গে গুলি করে ইসরায়েলি সেনারা। স্থানীয় এক বাসিন্দা বলেন, ইসরায়েলি সেনারা শরণার্থী শিবিরে হামলা চালিয়ে বেশ কিছু কমবয়সী শিশুকে গ্রেপ্তার করে।

স্থানীয় বাসিন্দা নাজ্জার বলেন, ‌‘সেনাদের মধ্যে কয়েকজন ঘরের উপরে অবস্থান নেয়। জাইদ নামের শিশুটি তখন তাদের ঘরের মাথায় দাঁড়িয়ে তাদেরকে দেখছিল। এমন সময় সরাসরি তার মাথায় গুলি করে ইসরায়েলি সেনারা।’

তবে ইসরায়েলের সামরিক বাহিনীর পক্ষ থেকে বলা হচ্ছে, ‘সেনারা কয়েকজনকে গ্রেপ্তারের উদ্দেশে গিয়ে সেখানে সহিংসতার সম্মুখীন হয়। সংঘর্ষকারীদের মাধ্যমে আমাদের একজন সেনা সদস্যও সামান্য আঘাত পেয়েছেন। একজন নিহত ছাড়াও কয়েকজন ফিলিস্তিনির আহত হওয়ার খবর আমরা জানতে পেরেছি।’

আরও পড়ুন : করোনায় ভেঙেচুরে যাওয়া পৃথিবীকে ডব্লিউএইচওর সুসংবাদ

প্রত্যক্ষদর্শীর বরাতে সংবাদ সংস্থার আনাদোলুর প্রতিবেদনে জানানো হয়েছে, সেনাদের লক্ষ্য করে ফিলিস্তিনিরা যখন পাথর ছুড়ছিল তখন ইসরায়েলি সেনারা সরাসরি গুলি, কাঁদানে গ্যাস ও রাবার বুলেট ছোড়া শুরু করে। মাথায় গুলি লাগার পর হাসপাতালে নেওয়া হলে শিশুটি মারা যায়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড