• রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভারতে আরও একদফা লকডাউন বাড়তে পারে

  আন্তর্জাতিক ডেস্ক

১২ মে ২০২০, ১৭:৪৭
ভারত
ছবি : সংগৃহীত

করোনাভাইরাসের সাম্প্রতিক পরিস্থিতি বিবেচনা করে তৃতীয় দফায় লকডাউনের মেয়াদ বাড়তে পারে ভারতে। গতকাল বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে অনলাইনে বৈঠক করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। পূর্ব নির্ধারিত ওই বৈঠকের পরেই ১৭ মের পর আরও এক দফায় লকডাউন বাড়ানোর বিষয়টিকে গুরুত্ব দিচ্ছেন বলে জানিয়েছেন মোদি।

১৭ মে দ্বিতীয় দফার লকডাউনের মেয়াদ শেষ হচ্ছে। তার আগে করোনা নিয়ে বিভিন্ন পদক্ষেপের বিষয়ে মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসেন মোদি। সে সময় সবার মতামত জানতে চান তিনি। মুখ্যমন্ত্রীরা লকডাউন বাড়ানোর বিষয়ে নিজেদের মতামত জানান। এরপর প্রধানমন্ত্রী রাজ্যগুলোর কাছে লকডাউনের বিষয়ে লিখিত আকারে তাদের মতামত চেয়েছেন।

সরকারি একটি সূত্র বলছে, তৃতীয় দফায় দেশজুড়ে সন্ধ্যা ৭টা থেকে সকাল ৭টা পর্যন্ত কারফিউ আগের মতোই জারি থাকবে। সংক্রমণের প্রকোপ রোধ করতে আর কি করা যায়, কোন কোন ক্ষেত্রে কীভাবে ছাড় দেওয়া যায়, সে বিষয়েই রাজ্যের মুখ্যমন্ত্রীদের কাছে লিখিত আকারে পরামর্শ চাওয়া হয়েছে।

দেশের অর্থনীতি মুখ থুবড়ে পড়ায় বিশ্বের অনেক দেশই লকডাউন প্রত্যাহার করে নিচ্ছে। ভারতের প্রতিবেশী পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানও শনিবার থেকে লকডাউন তুলে নেওয়ার কথা ঘোষণা করেছেন। এমন অবস্থায় কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের যুগ্মসচিব লব আগরওয়াল সম্প্রতি ঘোষণা করেছেন যে, ভাইরাস নিয়েই আমাদের বেঁচে থাকা শিখতে হবে।

আরও পড়ুন : হংকংয়ে ফের বিক্ষোভ, আটক ২৩০

তার এই বক্তব্যের মধ্যে অনেকেই লকডাউন তুলে নেওয়ার ইঙ্গিত পেয়েছিলেন। এর মধ্যে আবার মঙ্গলবার থেকে বিশেষ ট্রেনও চালু হয়ে যাচ্ছে। এই অবস্থায় লকডাউন আরও বাড়বে কি না, তা নিয়ে জল্পনা থেকেই যাচ্ছে। এর মধ্যেই কেন্দ্রীয় একটি সূত্রে তৃতীয় দফায় লকডাউন বাড়ছে বলেই ইঙ্গিত দিয়েছে।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড