• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাকিস্তানকে হামলার পাল্টা জবাব দিল ভারত

  আন্তর্জাতিক ডেস্ক

২৭ এপ্রিল ২০২০, ২১:৩৯
করোনা
ছবি : সংগৃহীত

সীমান্ত নিয়ন্ত্রণ এলাকায় পাকিস্তানি অংশে হামলা চালিয়ে সন্ত্রাসীদের কয়েকটি লঞ্চ-প্যাড গুঁড়িয়ে দেওয়ার দাবি করেছে ভারতীয় সেনাবাহিনী।দেশটির সামরিক সূত্র বলছে, কয়েকদিন আগে তারা এ হামলা চালিয়েছে। তাদের দাবি, সীমান্ত নিয়ন্ত্রণ রেখায় সন্ত্রাসীদের লঞ্চ-প্যাড ও তাদের গোলাবারুদের ভাণ্ডার লক্ষ্য করে হামলা চালিয়ে পাকিস্তানকে উপযুক্ত জবাব দেওয়া হয়েছে।

সম্প্রতি কেরান সেক্টরে একদল অনুপ্রবেশকারী জঙ্গিদের বিরুদ্ধে অভিযানের সময় তাদের (জঙ্গি) হামলায় ৫ ভারতীয় সেনা নিহত হয় বলে দাবি ভারতীয় সূত্রের। এর জেরেই প্রতিশোধ নিতে নিয়ন্ত্রণ রেখায় হামলা চালিয়েছে ভারত। ওই সূত্র বলছে, গত বছরেরর আগস্টে ভারত জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা প্রত্যাহার এবং ওই রাজ্যটিকে দুটি কেন্দ্রশাসিত অঞ্চলে ভাগ করার পর থেকে সীমান্তে যুদ্ধবিরতি লংঘন করছে পাকিস্তান।

এতে বলা হয়েছে, পাকিস্তান প্রায়ই জঙ্গিদের ভারতের দিকে ঠেলে দিয়ে যুদ্ধবিরতি লঙ্ঘনের চেষ্টা করে।তবে ভারত তার নীতি অনুসরণ করে পাল্টা জবাব দিয়ে আসছে।

প্রতিবেদনে বলা হয়, ১০ এপ্রিল উত্তর কাশ্মীরের কুপওয়ারা জেলার কেরান সেক্টরে নিয়ন্ত্রণ রেখা বরাবর পাকিস্তানি সশস্ত্র জঙ্গিদের গোলাবারুদ ও লঞ্চ-প্যাড ধ্বংস করেছে ভারতীয় সেনাবাহিনী।

কাশ্মীর নিউজ অবজারভারকে (একএনও) ভারতীয় প্রতিরক্ষা মুখপাত্র কর্নেল রাজেশ কালিয়া বলেন, সীমান্ত নিয়ন্ত্রণ রেখার ওপাশে জঙ্গিদেরে লঞ্চ-প্যাড ও গোলাবারুদ ভাণ্ডার ধ্বংস করা হয়েছিল। ভারতীয় সেনাবাহিনী পাকিস্তানের অনর্থক যুদ্ধবিরতি ভঙ্গের জবাব দিয়েছে। তিনি বলেন, পাকিস্তান কেরান সেক্টরে অনর্থক যুদ্ধবিরতি লংঘন করায় ভারত পাল্টা জবাব দিয়েছে।তিনি জানান, নির্ভুলভাবে জঙ্গিদের গান এরিয়া, লঞ্চ-প্যাড ও গোলাবারুদ ভাণ্ডারকে টার্গেট করে হামলা চালানো হয়েছিল।তিনি দাবি করেন, এতে শত্রুপক্ষের (পাকিস্তান) ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

কাশ্মীরের ওই সংবাদ মাধ্যমের বরাত দিয়ে বলা হয়েছে, ৫ এপ্রিল কেরান সেক্টরে অনুপ্রবেশকারী জঙ্গিদের সঙ্গে বন্দুকযুদ্ধে পাঁচ ভারতীয় সেনাবাহিনী নিহত হয়।এ সময় যৌথ বাহিনীর অভিযানে ৫ জঙ্গিও নিহত হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড