• রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০, ৫ আশ্বিন ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

নিউইয়র্কে করোনায় মৃত্যু কমেছে

  আন্তর্জাতিক ডেস্ক

১৯ এপ্রিল ২০২০, ১২:১৭

গোটা বিশ্বের অন্য কোনো দেশে যত মানুষ করোনায় আক্রান্ত হয়নি যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক রাজ্যেই এককভাবে আক্রান্তের সংখ্যা তার চেয়ে বেশি। প্রাদুর্ভাব শুরুর পর দেশটির সবচয়ে জনবহুল ওই অঙ্গরাজ্যে টানা মৃত্যুর মিছিল শুরু হলেও গতকাল তা কিছুটা কমেছে বলে জানিয়েছেন রাজ্যের গভর্নর।

করেনোভাইরাসের পরিস্থিতি নিয়ে নিয়মিত সংবাদ সম্মেলনে করেন নিউইয়র্কের গভর্নর অ্যান্ড্রু কুমো। তিনি আজ শনিবার গত ২৪ ঘণ্টার মৃত্যু ও আক্রান্তের হিসাব দিতে এসে জানিয়েছেন, এই একদিনে রাজ্যজুড়ে ৫৪০ জন কোভিড-১৯ রোগী মারা গেছেন। যা গত দিনগুলোর তুলনায় কিছুটা কম।

তিনি আরও জানিয়েছেন, নিউইয়র্কে গতকাল শুক্রবার আরও ২ হাজার করোনায় আক্রান্ত রোগীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। সাধারণত রোগীর অবস্থা গুরুতর না হলে হাসপাতালে ভর্তি করা হয় না। সেক্ষেত্রে এই সংবাদ আশঙ্কার।

শুধু নিউইয়র্কে করোনা আক্রান্ত হয়ে প্রাণ হারানো মানুষের সংখ্যা এখন ২ লাখ ৩৩ হাজারের বেশি। আক্রান্তদের মধ্যে ১৭ হাজার ৬৭১ জন মারা গেছেন। এরমধ্যে শতাধিক বাংলাদেশির মৃত্যু হয়েছে সেখোনে। এদিকে গোটা যুক্তরাষ্ট্রে আক্রান্ত ৭ লাখ ২০ হাজার প্রায়; মৃত্যু হয়েছে ৩৮ হাজার ২০০ জনের।

আরও পড়ুন : তুরস্কের ৮৪ টন পিপিই পাচ্ছে ব্রিটেন

গভর্নর অ্যান্ড্রু কুমো আজ সংবাদ সম্মেলনে বলেন, ‘দুঃখের সংবাদ হলো আজও ৫৪০ জন মারা গেছেন। এটা আগের তুলনায় কিছুটা কম। কিন্তু তাতে কি একদিনে আরও ৫৪০টি পরিবার তার প্রিয়জনকে হারালো। এদের মধ্যে ৫০৪ জন হাসপাতালে আরও ৩৬ জন নার্সিং হোমে মারা গেছেন।’

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড