• শুক্রবার, ০৫ জুন ২০২০, ২২ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঐতিহাসিক সুযোগ হাতছাড়া করছে যুক্তরাষ্ট্র : রুহানি 

  আন্তর্জাতিক ডেস্ক

০১ এপ্রিল ২০২০, ১৬:০৫
হাসান রুহানি
হাসান রুহানি (ছবি : সংগৃহীত)

ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি বলেছেন, করোনা ভাইরাসের এ ভয়াবহ পরিস্থিতিতে ইরানের ওপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহারের ঐতিহাসিক সুযোগ হাতছাড়া করছে যুক্তরাষ্ট্র।

বুধবার (১ এপ্রিল) ট্রাম্পকে ইঙ্গিত করে এ কথা বলেন তিনি। খবর রয়টার্সের।

রুহানি আরও বলেন, যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞার মধ্যেই নিজস্ব প্রচেষ্টায় এই প্রাণঘাতী ভাইরাসের বিরুদ্ধে লড়াই করে যাচ্ছে ইরান।

মন্ত্রিপরিষদে দেয়া ওই ভাষণে রুহানি আরও বলেন, ইরানের কাছে ক্ষমা চেয়ে অবৈধ নিষেধাজ্ঞা প্রত্যাহারের সুযোগ হেলায় হারালো যুক্তরাষ্ট্র।

ট্রাম্পের নিষেধাজ্ঞা আমাদের করোনাবিরোধী যুদ্ধে সামান্য ব্যাঘাতও সৃষ্টি করতে পারেনি।

অন্যদিকে, ইরানের পররাষ্ট্রমন্ত্রী ডক্টর মোহাম্মাদ জাভেদ জারিফ মার্কিন প্রশাসনকে ইঙ্গিত করে বলেছেন, করোনাভাইরাসের সঙ্গে যুদ্ধ করুন, আমাদের সঙ্গে নয়।

কোমারসান্ট নামের একটি রুশ দৈনিকে লেখা এক প্রবন্ধে তিনি ওই আহ্বান জানিয়েছেন। এতে তিনি আরও লিখেছেন, বসে থেকে মার্কিন সরকারের মোড়লীপনা দেখার দিন শেষ হয়ে গেছে।

ইরানের পররাষ্ট্রমন্ত্রী মার্কিন সরকারের অর্থনৈতিক সন্ত্রাস এবং স্বাস্থ্য ও ওষুধ নিয়ে রাজনীতি বন্ধ করতে বিশ্ব-সমাজের প্রতি আহ্বান জানিয়েছেন।

বিশ্বব্যাপী করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার প্রেক্ষাপটে ইরানের পররাষ্ট্রমন্ত্রী আরও লিখেছেন, বিশ্ব-সমাজের পক্ষ থেকে ইরান-বিরোধী অন্যায় ও অবৈধ নিষেধাজ্ঞাগুলোর বিরোধিতা জাগ্রত বিবেকের জন্য একটা পরীক্ষা।

ওডি/ 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড