• রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০, ৫ আশ্বিন ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনার থাবায় রুদ্ধ ইতালিতে ভূমিকম্পের আঘাত 

  আন্তর্জাতিক ডেস্ক

২২ মার্চ ২০২০, ২১:৩৮
ভূমিকম্প
ভূমিকম্পে বিধ্বস্ত পথঘাট (ছবি : প্রতীকী)

প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে বিশ্ব এখন ভয়াভহ সমস্যার সম্মুখীন। চারদিকেই বিরাজ করছে আতঙ্ক। করোনার কারণে এখন সবচেয়ে বেশি সমস্যায় আছে ইতালি। ইউরোপের দেশটিতে করোনায় মৃতের সংখ্যা চীনকেও ছাড়িয়ে গেছে।

করোনার থাবায় রুদ্ধ ইতালিতে এবার আঘাত হেনেছে শক্তিশালী ভূমিকম্প। দেশটির সিসিলি দ্বীপের এটনায় রবিবার (২২ মার্চ) সকালে এই ভূমিকম্প আঘাত হানে। কাতানিয়া থেকে মেসিনা পর্যন্ত এ ভূমিকম্প অনুভূত হয়। খবর ‘এপি’।

ইতালির আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, রবিবার ন্যাশনাল ইন্সটিটিউট অফ ভলক্যানোলজি মিলো থেকে ছয় কিলোমিটার পশ্চিমে এবং পাঁচ কিলোমিটার গভীরতায় হাইপোসেন্টার দুটি ভূমিকম্প সৃষ্টি হয়েছে। এর মধ্যে রিখটার স্কেলে প্রথমটির মাত্রা ছিল ২ দশমিক ৬। আর দ্বিতীয়টির মাত্রা ৪ দশমিক ২।

ইতোমধ্যে ভূমিকম্পের বিষয়টি নিশ্চিত করেছে ইতালি সরকার। এক বিবৃতিতে প্রশাসন বলেছে, ভূমিকম্পের ফলে কোনো হতাহত হয়েছে কি না তা এখনো জানা যায়নি। তাছাড়া কি পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে সেটাও এখনই বলা যাচ্ছে না।

আরও পড়ুন : করোনার ২০টি ভ্যাকসিন তৈরি হচ্ছে : বিশ্ব স্বাস্থ্য সংস্থা

এ দিকে ইতালিতে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা প্রতিনিয়ত বাড়ছে। সে সঙ্গে বাড়ছে মৃতের সংখ্যাও। দেশটিতে এখন পর্যন্ত ৫৬ হাজার ৫৭৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আর করোনায় আক্রান্ত হয়ে এর মধ্যে ৪ হাজার ৮২৫ জন মারা গেছেন।

ওডি/এসসা

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড