• শুক্রবার, ০৫ জুন ২০২০, ২২ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

ট্রাম্পকে আমরাই পরাজিত করব, স্যান্ডার্সকে বাইডেন

  আন্তর্জাতিক ডেস্ক

১১ মার্চ ২০২০, ১৫:৫৯
ট্রাম্পকে আমরাই পরাজিত করব, স্যান্ডার্সকে বাইডেন
জো বাইডেন ও বার্নি স্যান্ডার্স (ছবি : দ্য পলিটিকো)

ধীরে ধীরে জমে উঠতে শুরু করেছে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের মাঠ। আসন্ন নির্বাচনকে কেন্দ্র করে ডেমোক্র্যাটিক দলের মনোনয়নপ্রাপ্তদের দৌড়ে এগিয়ে থাকা জো বাইডেন তার প্রতিদ্বন্দ্বী বার্নি স্যান্ডার্সের সমর্থন প্রত্যাশা করেছেন।

মঙ্গলবার (১০ মার্চ) এক জনসভায় দেওয়া ভাষণে তিনি বলেন, আগামী নভেম্বরে অনুষ্ঠিত নির্বাচনে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে পরাজিত করতে আমরা একসঙ্গে কাজ করতে পারি। 

ফরাসি বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, মার্কিন ডেমোক্র্যাটিক দলের সদ্য সমাপ্ত ছয় প্রাইমারির প্রথম তিনটিতে এগিয়ে থাকার পর বাইডেন সমর্থকদের সামনে এসব কথা বলেন।

স্যান্ডার্সের প্রতি সম্মান প্রদর্শন করে বাইডেন বলেন, এবারের নির্বাচনে আমাদের দুজনের উদ্দেশ্যই অভিন্ন। কেননা আমরা উভয়ই ট্রাম্পকে পরাজিত করতে চাই। তাই বিষয়টি নিয়ে আমরা একত্রে কাজ করতে পারি।

বাইডেনের ভাষায়, অক্লান্ত পরিশ্রম ও গভীর আবেগের জন্য আমি বার্নি স্যান্ডার্স ও তার সমর্থকদের প্রতি ধন্যবাদ জানাচ্ছি। কেননা আমরা কাঁধে কাঁধ মিলিয়ে ট্রাম্পকে পরাজিত করব এবং দেশকে একত্রে এগিয়ে নিয়ে যাব।

বিশ্লেষকদের মতে, জো বাইডেন ছিলেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার খুব কাছের একজন মানুষ। যুক্তরাষ্ট্রকে এগিয়ে নিতে মূলত তাদের অবদান অনস্বীকার্য।

আরও পড়ুন : মুজিববর্ষের অনুষ্ঠানে থাকছেন মোদী

অন্যদিকে বামপন্থি স্যান্ডার্সের কাছেও দেশকে এগিয়ে নিতে অন্যদের চেয়ে সম্পূর্ণ আলাদা দৃষ্টিভঙ্গি রয়েছে। যে কারণে অনেকেই তাকে কমিউনিস্ট ডেমোক্র্যাটও বলে ডাকেন।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড