• শুক্রবার, ০৩ এপ্রিল ২০২০, ২০ চৈত্র ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

সৌদি জোটের যুদ্ধবিমান ভূপাতিতের ভিডিও ছাড়ল ইয়েমেন

  আন্তর্জাতিক ডেস্ক

১৬ ফেব্রুয়ারি ২০২০, ০৯:১৮
সৌদি জোটের যুদ্ধবিমান ভূপাতিতের ভিডিও ছাড়ল ইয়েমেন
বিমান হামলা চালানো হচ্ছে (ছবি : প্রতীকী)

ইয়েমেনের হুথি বিদ্রোহীদের ক্ষেপণাস্ত্র হামলায় সৌদি নেতৃত্বাধীন জোটের একটি যুদ্ধবিমান বিধ্বস্ত হয়েছে। শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) স্থানীয় সময় সন্ধ্যায় ইয়েমেনের উত্তরাঞ্চলে হামলাটি চালানো হয়।

মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম আল-মাজদার নিউজ জানায়, হুথি বিদ্রোহীদের সামরিক মুখপাত্র জেনারেল ইয়াহিয়া সারিয়ি সৌদি নেতৃত্বাধীন যুদ্ধবিমান বিধ্বস্তের খবর নিশ্চিত করেছেন। দেশটির উত্তরাঞ্চলে বিমান হামলা চালাতে এলে সৌদির যুদ্ধবিমানটিকে ক্ষেপণাস্ত্রের মাধ্যমে ভূপাতিত করা হয় বলে দাবি তার।

জেনারেল ইয়াহিয়া সারিয়ি বলেছেন, মহান আল্লাহর অশেষ রহমত ও দয়ায় ইয়েমেনের আকাশ প্রতিরক্ষাবাহিনী সৌদি নেতৃত্বাধীন ‘টর্নেডো’ যুদ্ধবিমান ধ্বংস করতে পেরেছে। বিমানটি আল-জাওফ এলাকায় পরিকল্পিতভাবে হামলা চালাতে এসেছিল।

তিনি আরও বলেন, ভূমি থেকে আকাশে নিক্ষেপযোগ্য খুবই উন্নতমানের একটি ক্ষেপণাস্ত্রের সাহায্যে বিমানটিকে ধ্বংস করা হয়। এর মাধ্যমেই প্রমাণিত হয়, হুথিরা আগের চেয়ে এখন অনেক বেশি শক্তিশালী।

অবশ্য হুথি বিদ্রোহীদের ক্ষেপণাস্ত্র হামলায় যুদ্ধবিমান বিধ্বস্ত হওয়ার খবর এখন পর্যন্ত নিশ্চিত করেনি সৌদি জোট। যদিও রীতি অনুযায়ী এরই মধ্যে ঘটনাটির পরপরই হুথিরা বিমান বিধ্বস্তের একটি ভিডিও প্রকাশ করে। 

যেখানে দেখা যায়, রাতের অন্ধকারে ইয়েমেনের আকাশসীমায় প্রবেশের পরপরই সৌদি জোটের যুদ্ধবিমানটিকে ক্ষেপণাস্ত্র নিক্ষেপের মাধ্যমে ভূপাতিত করা হয়।

আরও পড়ুন : ইরানের হামলা একবার, আহতের সংখ্যা বাড়ছে বহুবার

উল্লেখ্য, ২০১৫ সালের মার্চ থেকে ইয়েমেনে আগ্রাসন চালিয়ে আসছে সৌদি আরব ও তার কয়েকটি মিত্র দেশ। গত চার বছরের আগ্রাসনে ইয়েমেনের অসংখ্য মানুষ হতাহত হয়েছেন। তাছাড়া দেশটির মৌলিক অবকাঠামো পুরোপুরি ধ্বংস হয়ে গেছে।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড