• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সিরিয়ায় ইসরায়েলি হামলার নিন্দা জানাল রাশিয়া

  আন্তর্জাতিক ডেস্ক

১০ ফেব্রুয়ারি ২০২০, ২১:৩৪
সিরিয়া-ইসরায়েল-রাশিয়া
ছবি : প্রতীকী

সিরিয়ায় ইসরায়েলের হামলার তীব্র নিন্দা জানিয়েছেন দামেস্কে নিয়োজিত রাশিয়ার দূত আলেকজেন্ডার ইয়েভিমভ। সোমবার (১০ ফেব্রুয়ারি) রুশ সংবাদমাধ্যম স্পুটনিক আরবিকে দেওয়া এক সাক্ষাৎকারে এই নিন্দা জানান তিনি।

মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম আল মাজদার নিউজ জানায়, সিরিয়ায় ইসরায়েলের হামলাকে ভয়াবহ হিসেবে উল্লেখ করেছেন রাশিয়ার দূত আলেকজেন্ডার ইয়েভিমভ। এ সময় তিনি ইসরায়েলের হামলার তীব্র নিন্দাও জানান।

আলেকজেন্ডার ইয়েভিমভ বলেন, ইসরায়েলের হামলা খুবই বিপজ্জনক। তাদের এসব হামলা উত্তেজনার সৃষ্টি করবে। ইসরায়েল থেকে সিরিয়ায় যে রকেট হামলা চালানো হচ্ছে সেগুলো শুধু ইসরায়েল সীমান্তেই সীমাবদ্ধ থাকছে না। সিরিয়ার অনেক ভেতর পর্যন্ত চলে আসছে। এতে ক্ষতিগ্রস্ত হচ্ছে বিভিন্ন আবাসিক ভবনও। ফলে হুমকিতে পড়ছে সাধারণ মানুষ।

আরও পড়ুন : সিরিয়ায় তুর্কিবাহিনীর ওপর হামলায় নিহত ৫

তিনি আরও বলেন, এটা দুঃখজনক যে- ইসরায়েলের হামলার শিকার হচ্ছে সাধারণ মানুষ। ইসরায়েল নিয়মিত সিরিয়ায় সার্বভৌমত্ব লঙ্ঘন করছে। সিরিয়ার সাধারণ মানুষের জন্য তারা হুমকি হয়ে ওঠায় শেষ পর্যন্ত একটি যুদ্ধেরও শুরু হতে পারে।

গত ৬ জানুয়ারির হামলার কথা উল্লেখ করে আলেকজেন্ডার ইয়েভিমভ বলেন, ১৭২ জন আরোহী নিয়ে আসা একটি পরিবহন বিমানকে ঢাল হিসেবে ব্যবহার করে সিরিয়ায় হামলা চালায় ইসরায়েল। এতে ওই পরিবহন বিমানটি ঝুঁকিতে পড়ে। ইসরায়েলের এমন কাজ অত্যন্ত নিন্দনীয়।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড