• মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

আর ট্রিগার টানতে পারছি না, ভিডিও বার্তায় উন্মত্ত থাই সেনা

  আন্তর্জাতিক ডেস্ক

০৯ ফেব্রুয়ারি ২০২০, ১৬:০৯
আর ট্রিগার টানতে পারছি না, ভিডিও বার্তায় উন্মত্ত থাই সেনা
উন্মত্ত থাই সেনা কর্মকর্তা (ছবি : সিএনএন)

থাইল্যান্ডের উত্তর-পূর্বাঞ্চলীয় কোরাত শহরের একটি শপিং মলের বাইরে এলোপাতাড়ি গুলি চালিয়ে ২১ জনকে হত্যার পর নিরাপত্তা বাহিনীর অভিযানে প্রাণ হারায় উন্মত্ত এক সেনা কর্মকর্তা। এ দিকে থাই সামরিক বাহিনীর ওই সদস্যকে হত্যার পরও বেড়েই চলেছে মৃতের সংখ্যা।

রবিবার (৯ ফেব্রুয়ারি) সকালে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরও পাঁচজনের মৃত্যু হয়। এ নিয়ে সর্বমোট প্রাণ হারিয়েছেন ২৬ জন। এরই মধ্যে শপিং মলটিতে নির্বিচারে গুলি চালানোর একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে।

ভিডিওতে দেখা যায়, হামলার সময় সেনা সদস্য ট্রিগার টানতে টানতে ক্লান্ত হয়ে পড়েন। সেনাবাহিনীর হেলমেট পরিহিত অবস্থায় ফেসবুকে পোস্ট করা ভিডিওতে তিনি নিজেই কথাটি জানান।

যদিও ভিডিওটি এরই মধ্যে ফেসবুক থেকে সরিয়ে নেওয়া হয়েছে। ভিডিও বার্তায় জাকরাপান্থ থমা নামে ওই হামলাকারীকে বলতে শোনা যায়, ‘ক্লান্ত হয়ে গেছি…আর আঙুল টানতে পারছি না।’ এ সময় তিনি নিজের হাতে ট্রিগার চাপার চিহ্নও দেখান।

এ দিকে আঞ্চলিক পুলিশ প্রধান চাকথিপ চাইজিনদা ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সকে বলেছেন, কোরাট শহরের টার্মিনাল ২১ শপিং মলে দীর্ঘ ১৭ ঘণ্টা লুকিয়ে থাকার পর তাকে হত্যা করা হয়।

সংবাদমাধ্যমটি জানিয়েছে, শনিবার (৮ ফেব্রুয়ারি) সন্ধ্যায় শপিং মলটির বাইরে ওই সেনা সদস্য আচমকা গুলি চালানো শুরু করে। এতে তাৎক্ষণিক ১২ জনের মৃত্যু হলেও পরে এর সংখ্যা বাড়তে থাকে।

বিষয়টি নিশ্চিত করে প্রশাসনের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়, হামলায় নিহতদের মধ্যে কয়েকজন শিক্ষার্থী ও ট্যাক্সি চালক রয়েছেন। তবে তাদের জাতীয়তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। হামলাকারী জাকরাপান্থ থমা বেশ কয়েকজনকে শপিং মলের ভেতরে জিম্মি করেছিল। এবার তাদের উদ্ধারে পুলিশ অভিযান চালাচ্ছে।

আরও পড়ুন : ‘এ কে-৪৭’ বুলেটরোধী অত্যাধুনিক হেলমেট বানাল ভারত (ভিডিও)

অতর্কিত এই হামলার ঘটনায় কমপক্ষে ৪২ জন আহত হয়েছেন। তাদের মধ্যে অনেকেই এখনো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছেন।

ওডি/কেএইচআর

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801721978664

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড