• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

১০ দিনেই পাকিস্তানকে ধুলোয় মেশানো সম্ভব : মোদী

  আন্তর্জাতিক ডেস্ক

২৯ জানুয়ারি ২০২০, ১৬:১৫
প্রধানমন্ত্রী মোদী
ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (ছবি : ইন্ডিয়া টুডে)

ভারত চাইলে ৭ থেকে ১০ দিনের মধ্যে পাকিস্তানকে ধুলোয় মিশিয়ে দিতে পারে। এমনটাই দাবি করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেছেন, প্রতিবেশী রাষ্ট্রটি আমাদের সঙ্গে বড় তিনটি যুদ্ধে হেরেছে। যদিও দশকের পর দশক যাবত তারা ‘ছায়াযুদ্ধ’ চালিয়ে যাচ্ছে।

গণমাধ্যম দ্য হিন্দুস্তান টাইমস জানায়, মঙ্গলবার (২৮ জানুয়ারি) রাজধানী নয়াদিল্লিতে জাতীয় সমর শিক্ষার্থী বাহিনী (এনসিসি) আয়োজিত এক অনুষ্ঠানে বক্তব্য দেওয়ার সময় তিনি মন্তব্যগুলো করেন।

পূর্ববর্তী সরকারের সমালোচনা করে মোদী বলেন, কংগ্রেসের নেতৃত্বাধীন সরকার আগে ভারতীয় সেনাদের কোনো অভিযান পরিচালনার অনুমতি দিত না। তবে আমাদের সময় সার্জিক্যাল স্ট্রাইক ও বিমান হামলা চালানো হয়েছে।

মোদী দাবি করেন, ১৯৪৭ সাল থেকে জম্মু-কাশ্মীরে সমস্যা শুরু হয়। কয়েকটি পরিবার ও রাজনৈতিক গোষ্ঠী সংকটটি জিইয়ে রেখেছিল। পূর্ববর্তী সরকারগুলো বিষয়টিকে আইনশৃঙ্খলার সমস্যা হিসেবেই দেখেছে।

কাশ্মীর ইস্যুতে তিনি আরও বলেন, ভারতীয় সেনাবাহিনী বারংবার পদক্ষেপ গ্রহণ করতে চাইলেও তাদের অনুমতি দেওয়া হয়নি। আগের সরকারগুলোর নিষ্ক্রিয়তার কারণেই সমস্যাটি তৈরি হয়েছে। কিন্তু আমাদের বেলায় তা ঘটেনি, আমরা ঠিকই সমাধান এনেছি।

সংশোধিত নাগরিকত্ব আইনের (সিএএ) বিরুদ্ধে দেশজুড়ে বিক্ষোভ-আন্দোলন অব্যাহত থাকলেও প্রধানমন্ত্রী মোদীর দাবি, জম্মু-কাশ্মীরসহ দেশের সকল অংশেই শান্তি বজায় রয়েছে।

আরও পড়ুন : করোনা আতঙ্কে উহানে চিকিৎসকদের ‘জোয়ার’

উল্লেখ্য, অনুষ্ঠানে নিজ সরকারের সাফল্য হিসেবে মোদী- তিন তালাক বাতিল, সংবিধানের ৩৭০ ধারা প্রত্যাহার মাধ্যমে জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল এবং আইন হিসেবে সিএএ পাশকে উল্লেখ করেছেন।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড