• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

নেতানিয়াহুর বিরুদ্ধে মামলা

  আন্তর্জাতিক ডেস্ক

২৮ জানুয়ারি ২০২০, ২১:৪৯
ইসরায়েল
ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু, (ছবি : সংগৃহীত)

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর বিরুদ্ধে মামলা করা হয়েছে। দেশটির অ্যাটর্নি জেনারেল মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে আদালতে এই মামলা দায়ের করেন।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানায়, নেতানিয়াহুর বিরুদ্ধে ঘুষ, দুর্নীতি ও বিশ্বাসভঙ্গের অভিযোগ ছিল। সংসদের কাছে দায়মুক্তি চাওয়ার কথা থাকায় তার বিরুদ্ধে এতদিন কোনো মামলা হয়নি। তবে তিনি মঙ্গলবার জানিয়েছেন, সংসদে দায়মুক্তি চাইবেন না। এ কারণে মঙ্গলবারই তার বিরুদ্ধে মামলা হলো।

নেতানিয়াহুর দায়মুক্তি সম্পর্কিত অনুরোধের শুনানির জন্য প্রস্তুত ছিল ইসরায়েলের সংসদ। কিন্তু শেষ মুহূর্তে এসে তিনি দাবি করেন- সংসদের শুনানিতে প্রকৃত বিচার পাবেন না। ফলে দায়মুক্তি চাইবেন না বলেও ঘোষণা দেন।

এ সময় বিরোধীদের সমালোচনাও করেন নেতানিয়াহু। তিনি বলেন, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যখন বহুল প্রতীক্ষিত মধ্যপ্রাচ্যের শান্তি পরিকল্পনার ঘোষণা দিতে যাচ্ছেন তখনই আমার বিরুদ্ধে লেগেছে অন্যরা।

আরও পড়ুন : মার্কিন হুমকির প্রতিশোধ নেওয়া হবে ইসরায়েলিদের ওপরও : ইরান

এই মামলায় শেষ পর্যন্ত নেতানিয়াহুর বিরদ্ধে অভিযোগ প্রমাণিত হলে তিনি আর নির্বাচনে অংশ নিতে পারবেন না। এমনকি তাকে জেলেও যেতে হতে পারে।

প্রসঙ্গত, ট্রাম্পের মধ্যপ্রাচ্য বিষয়ক শান্তি পরিকল্পনা সম্পর্কে বিস্তারিত জানাতে বুধবার রাশিয়া যাবেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু। সেখানে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে বৈঠক করবেন তিনি।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড