• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

যুক্তরাষ্ট্রে হেলিকপ্টার বিধ্বস্তে নিহত ৯

  আন্তর্জাতিক ডেস্ক

২৭ জানুয়ারি ২০২০, ১০:৪৪
যুক্তরাষ্ট্রে হেলিকপ্টার বিধ্বস্তে বাস্কেটবল কিংবদন্তিসহ নিহত ৯
বিধ্বস্ত হেলিকপ্টারের ধ্বংসাবশেষ (ছবি : সিএনবিসি)

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের ক্যালাবাসাস শহরে একটি ব্যক্তিগত হেলিকপ্টার বিধ্বস্তে নয় আরোহীর সবাই নিহত হয়েছেন। এদের মধ্যে বাস্কেটবল কিংবদন্তি কোবি ব্রায়ান্ট (৪১) ও তার মেয়েও রয়েছেন। পাঁচ বারের এনবিএ চ্যাম্পিয়ন ব্রায়ান্টকে ইতিহাসের অন্যতম সেরা খেলোয়াড় হিসেবে বিবেচনা করা হয়।

ক্যালাবাসাস শহর কর্তৃপক্ষের বরাতে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স জানায়, রবিবার (২৬ জানুয়ারি) স্থানীয় সময় সকাল ১০টায় লাস ভিরজেনেস এলাকার দুর্গম একটি ক্ষেতে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। এতে মাটিতে থাকা কেউ হতাহত হয়নি।

এ দিকে দুর্ঘটনাস্থলের কাছে অবস্থানরত গেভিন মাসাক নামে এক বাসিন্দা মার্কিন সংবাদমাধ্যম সিবিএস নিউজের কাছে হেলিকপ্টার বিধ্বস্তের ভয়াবহ ঘটনার বর্ণনা করেছেন। তিনি বলেন, এটা কেবল একটি বিস্ফোরণের শব্দের মতো ছিল না। খানিকটা জোরালো বুম শব্দের মতো ছিল। বাইরে এসে পাহাড়ে ধোঁয়া উড়তে দেখেছি। কালো ধোঁয়া উড়লেও তা খুব বিশালাকার ছিল না।

যদিও অন্য প্রত্যক্ষদর্শীদের মতে, বিধ্বস্ত হওয়ার আগেই হেলিকপ্টারের ইঞ্জিন থেকে তেল ফেলে দেওয়া হচ্ছিল।

অপরদিকে লস অ্যাঞ্জেলসের কাউন্ট্রি শেরিফের কার্যালয় থেকে দুর্ঘটনাস্থলের বেশ কিছু ছবি প্রকাশ করা হয়েছে। সেখানে ফায়ার সার্ভিসের একটি ট্রাক ও পাহাড় থেকে কালো ধোঁয়া উড়তে দেখা যায়।

আরও পড়ুন : মরদেহ নিজের কাঁধে তুলে নিলেন এরদোগান

উল্লেখ্য, বিধ্বস্ত চপারটি একটি সিকোরস্কাই এস-৭৬বি মডেলের হেলিকপ্টার। যুক্তরাষ্ট্রের পরিবহন দপ্তর এরই মধ্যে দুর্ঘটনাস্থলে তদন্তকারী দল পাঠানো হয়েছে বলে জানিয়েছে।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড