• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

মোদী আঞ্চলিক শান্তি প্রতিষ্ঠায় বড় হুমকি : ইমরান

  আন্তর্জাতিক ডেস্ক

২৫ জানুয়ারি ২০২০, ১৭:৩৭
ইমরান ও মোদী
ইমরান খান ও নরেন্দ্র মোদী (ছবি : ইন্ডিয়া টুডে)

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আঞ্চলিক শান্তি ও স্থিতিশীলতা প্রতিষ্ঠার ক্ষেত্রে সবচেয়ে বড় হুমকি বলে মন্তব্য করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। খবর ‘এক্সপ্রেস ট্রিবিউন’।

বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) ব্রিটিশ সংবাদমাধ্যম ইকোনোমিস্ট তাদের একটি নিবন্ধে লিখেছে, নরেন্দ্র মোদীর নেতৃত্বাধীন বিজেপি সরকার নাগরিকত্ব সংশোধনী আইন ও জাতীয় নাগরিকপঞ্জির মাধ্যমে ভারতে বিরাজমান গণতান্ত্রিক শাসন ব্যবস্থাকে সংকটের মুখে ফেলে দিয়েছে।

ইকোনোমিস্টের দাবি, বিদেশি অনুপ্রবেশকারীদের সনাক্তে ভারতীয়দের নাগরিকপঞ্জি বানানোর পরিকল্পনা দেশটির ১৩০ কোটি মানুষকেই ক্ষতিগ্রস্ত করবে। কেননা তালিকায় নাম সংকলন, বিভিন্ন প্রতিবন্ধকতা ও সংশোধনী ভারতে বছরের পর বছর ধরে উত্তেজনা জিইয়ে রাখবে।

ইকোনোমিস্টের এ প্রতিবেদনের দিকে ইঙ্গিত করে শনিবার (২৫ জানুয়ারি) এক টুইটার বার্তায় ইমরান খান লিখেছেন, নরেন্দ্র মোদীর নেতৃত্বাধীন সরকার সর্বত্রই অগণতান্ত্রিক ও ফ্যাসিবাদী আদর্শ চাপিয়ে দিচ্ছে। মোদীর ফ্যাসিবাদের কারণে ভোগান্তিতে রয়েছেন ভারতের মুসলমানরা। এছাড়া তার সিদ্ধান্তের কারণে কাশ্মীরের মুসলমানরাও চরম দুর্দশায় আছেন।

আরও পড়ুন : রাজস্থানে নাগরিকত্ব সংশোধনী আইন বিরোধী প্রস্তাব পাস

ওই টুইটার বার্তায় পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান আরও লিখেছেন, নরেন্দ্র মোদীর ফ্যাসিবাদী আদর্শই আঞ্চলিক শান্তি ও স্থিতিশীলতার জন্য সবচেয়ে বড় হুমকি।

ওডি/এসসা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড