• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ট্রাম্পের অভিশংসন শুনানিতে ডেমোক্র্যাটদের প্রস্তাব খারিজ

  আন্তর্জাতিক ডেস্ক

২২ জানুয়ারি ২০২০, ১৬:৫৫
ডোনাল্ড ট্রাম্প
যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (ছবি : রয়টার্স)

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে অভিশংসনের বিচার শুরু হয়েছে। দীর্ঘ ১৩ ঘণ্টা বিতর্ক হয়েছে শুনানির প্রথম দিনে। যেখানে ডেমোক্র্যাটদের বেশ কিছু প্রস্তাব খারিজ করে দিয়েছে সিনেট। খবর ‘বিবিসি’।

স্থানীয় সময় বুধবার (২২ জানুয়ারি) ট্রায়ালের শুরুতেই কয়েক দফা নতুন প্রামাণ্য দলিল সিনেটের সামনে উপস্থাপনের চেষ্টা করে ডেমোক্র্যাটরা। তবে সিনেট সে প্রচেষ্টা বাতিল করে দেয়।

এ দিকে অভিশংসন শুনানি কার্যক্রম দ্রুত শেষ করার পরিকল্পনা থেকে সরে এসেছেন সিনেট নেতা মিচ ম্যাককোনেল। সংখ্যাগরিষ্ঠ রিপাবলিকানদের চাপের মুখে তিনি এ সিদ্ধান্ত নিয়েছেন বলে জানা গেছে।

তবে ডেমোক্র্যাটদের পক্ষ থেকে বলা হয়েছে, মিচ ম্যাককোনেলের এই সিদ্ধান্ত ট্রাম্পের বিরুদ্ধে আনা অভিযোগ ঢেকে ফেলার প্রচেষ্টারই অংশ।

আরও পড়ুন : পশ্চিমাদের বেকায়দায় ফেলে দিয়েছে ইরান

এর আগে গত বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) রিপাবলিকান নেতৃত্বাধীন সিনেটে আনুষ্ঠানিকভাবে ট্রাম্পের অভিশংসনের বিচার প্রক্রিয়া শুরু হয়। এ দিন ট্রাম্পের অভিশংসন বিচার প্রক্রিয়া শুরু করতে শপথ নেন সিনেটের ১০০ আইন প্রণেতা। তাদের শপথ বাক্য পাঠ করান যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি জন রবার্টস। শপথ নেওয়া এসব আইন প্রণেতারাই সিদ্ধান্ত নেবেন ডোনাল্ড ট্রাম্প যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট পদে থাকতে পারবেন কি না।

ওডি/এসসা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড