• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইরানি হামলায় আরও সেনা আহতের কথা স্বীকার যুক্তরাষ্ট্রের

  আন্তর্জাতিক ডেস্ক

২২ জানুয়ারি ২০২০, ১৫:৪৮
ইরান-যুক্তরাষ্ট্র
ইরানি ক্ষেপণাস্ত্র, (ছবি : সংগৃহীত)

ইরাকে অবস্থিত মার্কিন ঘাঁটিতে ইরানের ক্ষেপণাস্ত্র হামলায় আরও সেনা আহতের কথা স্বীকার করেছে যুক্তরাষ্ট্র। মার্কিন সামরিকবাহিনীর কেন্দ্রীয় কমান্ড বুধবার দ্বিতীয় ধাপে আরও সেনা আহতের বিষয়টি স্বীকার করল।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএন জানায়, ইরানি ক্ষেপণাস্ত্র হামলার পর কোনো হতাহত হয়নি বলে দাবি করে মার্কিন প্রশাসন। তবে কিছুদিন আগে ওই হামলায় ১১ সেনা আহতের বিষয়টি স্বীকার করে তারা। এবার আরও সেনা আহত হওয়ার খবর জানাল যুক্তরাষ্ট্রের সামরিকবাহিনী।

এ সম্পর্কে যুক্তরাষ্ট্রের সামরিকবাহিনীর কেন্দ্রীয় কমান্ডের কর্মকর্তা ক্যাপ্টেন বিল আরবান জানান, আরও মার্কিন সেনা সদস্য আহত হয়েছেন। প্রয়োজনীয় চিকিৎসার জন্য তাদের জার্মানিতে নিয়ে যাওয়া হয়েছে।

নতুন করে স্বীকার করা আহত সেনা সম্পর্কে এর বেশি কিছু জানায়নি যুক্তরাষ্ট্র। আহতের সংখ্যা এমনকি তাদের চোটের ধরনও জানানো হয়নি। তবে কেউ কেউ দাবি করছে, ইরানি হামলার পর আরও কিছু সেনার মানসিক সমস্যা দেখা দিয়েছে। আবার অনেকের দাবি, ইরানের ক্ষেপণাস্ত্র হামলায় মারাত্মক আহত হয়েছেন কিছু মার্কিন সেনা। তাদের দেহের বেশিরভাগ অংশ পুড়ে গেছে।

আরও পড়ুন : প্রথম ধাপে ১২ পারমাণবিক বোমা পাচ্ছে ইরান!

এর আগে ১৬ জানুয়ারি ইরানি হামলায় সেনা আহতের বিষয়টি প্রথমবারের মতো স্বীকার করে যুক্তরাষ্ট্র। তখন বলা হয়, হামলায় ১১ মার্কিন সেনা আহত হয়েছেন। তাদের মনস্তাত্ত্বিক সমস্যা দেখা দিয়েছে।

এরপর ১৯ জানুয়ারি কুয়েতের আরবি ভাষার শীর্ষ সংবাদমাধ্যম আল কাবাস জানায়, ইরানের ক্ষেপণাস্ত্র হামলায় গুরুতর আহত ১৬ মার্কিন সেনাকে কুয়েতে নিয়ে আসা হয়। এদের কারও শরীর ভয়ংকর রকম পুড়ে গিয়েছিল। আবার কারও শরীরে গেঁথেছিল লোহার টুকরা, স্টিল ও অন্যান্য ধ্বংসাবশেষ। এদের প্রায় সবারই অপারেশন করাতে হয়েছে এবং কয়েকজনকে এখনো আইসিইউতে রাখা হচ্ছে।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড