• বুধবার, ১৯ ফেব্রুয়ারি ২০২০, ৬ ফাল্গুন ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাঁচ মাস পর কাশ্মীরে মোবাইল সেবা চালু

  আন্তর্জাতিক ডেস্ক

১৯ জানুয়ারি ২০২০, ০৫:১০
জম্মু কাশ্মীর
জম্মু কাশ্মীরে আংশিক মোবাইল সেবা চালু হয়েছে, আসছে টুজি ইন্টারনেট সেবাও। (ছবি সংগৃহীত)

দীর্ঘ সাড়ে পাঁচ মাস পর জম্মু-কাশ্মীরে আংশিক মোবাইল সেবা চালু করা হয়েছে। প্রি-পেইড ইউজারদের জন্য আপাতত ভয়েস কল ও এসএমএস সেবা চালু করেছে কর্তৃপক্ষ। 

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়, আগামী কয়েক দিনের মধ্যে কাশ্মীরের বান্দিপোরা ও কুপওয়ারা বিভাগে এবং জম্মুর ১০টি জায়গায় পোস্ট-পেইড গ্রাহকদের জন্য শর্ত সাপেক্ষে টু-জি ইন্টারনেট সেবা চালু করা হবে।

তবে কাশ্মীর পুলিশের সিনিয়র অফিসার রোহিত কানসাল জানিয়েছেন, এই ইন্টারনেট সেবা দিয়ে কেবল সরকার অনুমোদিত নির্দিষ্ট কিছু ওয়েবসাইটে ঢুকতে পারবেন ব্যবহারকারীরা। প্রি-পেইড ব্যবহারকারীদের ইন্টারনেট সেবা দেওয়ার আগে তাদের পরিচয়পত্র যাচাই করে নেওয়ার জন্য টেলিকম অপারেটরদের নির্দেশ দেওয়া হয়েছে। বন্ধ থাকছে ফেসবুক-টুইটারের মতো সামাজিক যোগাযোগমাধ্যম।

এর আগে গত সপ্তাহে ভারতের সুপ্রিম কোর্ট কেন্দ্রীয় সরকারের কাছে কাশ্মীরে ইন্টারনেট পরিষেবা বন্ধ কেন, তা জানতে চান। এরপরই ধাপে ধাপে ইন্টারনেট পরিষেবা ফেরানোর সিদ্ধান্ত হয়।

আরও পড়ুন : রাজ পদবি হারাচ্ছেন হ্যারি ও মেগান

প্রসঙ্গত, ভারতীয় সংবিধানের ৩৭০ ধারা রদ করে জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল করার পর সৃষ্ট সহিংসতার কারণে গত বছরের ৫ আগস্টের পর মোবাইল সেবা বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। জাতিসংঘ, যুক্তরাষ্ট্রসহ অনেক দেশ ও সংগঠন এ পদক্ষেপের সমালোচনা করে।

ওডি/জেআই 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড