• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইরাকে ৩০০ পাউন্ড ওজনের আইএস নেতা আটক

  আন্তর্জাতিক ডেস্ক

১৮ জানুয়ারি ২০২০, ০৫:৪৫
‘৩০০ পাউন্ডের’ শীর্ষ আইএস নেতা আটক
‘৩০০ পাউন্ডের’ আইএস নেতা শিফা আল-নিমা (ছবি : সংগৃহীত)

শিফা আল-নিমা নামে সশস্ত্র জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটের (আইএস) একজন শীর্ষ মুফতিকে আটক করেছে ইরাকের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) রাতে দেশটির মোসুল শহর থেকে তাকে আটক করা হয়।

ইরাকি পুলিশের বরাতে ইসরায়েলি গণমাধ্যম দ্য জেরুজালেম পোস্ট জানায়, এলিট বাহিনীর বিশেষ টিম দিয়ে পরিচালিত অভিযানে আটক স্থূলকায় ব্যক্তির ওজন প্রায় ৩০০ পাউন্ড। তিনি শিয়া নিমা, শিফা ব্নি আলি আল-নিমা এবং আবু আব্দুল বারি নামেও পরিচিত।

আইএসের এই শীর্ষস্থানীয় নেতার দেওয়া ফতোয়ার ওপর ভিত্তি করেই পণ্ডিত ও ধর্মীয় নেতাদের হত্যা এবং নারীদের ধর্ষণ করা হয়। মোসুল শহরে অবস্থিত হযরত ইউনুস (আ.) এর কবর বোমা মেরে উড়িয়ে দেওয়ার নির্দেশও তিনিই দিয়েছিলেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে এরই মধ্যে মুফতি শিফাকে আটকের ছবি প্রকাশিত হয়েছে। সেখানে তাকে পুলিশের একটি গাড়িতে করে কারাগারের উদ্দেশে নিতে দেখা যায়। বিশাল ওজনের কারণেই পুলিশ ভ্যানের পেছনে জায়গা হয়েছে তার।

আরও পড়ুন : যুক্তরাষ্ট্রের হামলার তালিকায় যেসব ইরানি স্থাপনা

বিশ্লেষকদের মতে, বাগদাদ শহরে জেনারেল কাসেম সোলাইমানিকে হত্যার পর ইরান-যুক্তরাষ্ট্র মধ্যকার সম্পর্কে চরম উত্তেজনা বিরাজ করছে। এরই মধ্যে জঙ্গিবিরোধী অভিযান জোরদার করেছে ইরাক সরকার। তারই অংশ হিসেবে এই মুফতিকে আটক করা হলো।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড