• রোববার, ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১০ ফাল্গুন ১৪২৬  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইরানের ক্ষেপণাস্ত্র হামলাকে ‘আল্লাহর বিচার’ বললেন খামেনি

  আন্তর্জাতিক ডেস্ক

১৭ জানুয়ারি ২০২০, ১৮:৫৭
ইরান-যুক্তরাষ্ট্র
ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলি খামেনি, (ছবি : সংগৃহীত)

জুম্মার নামাজে ইমামতি করতে এসে সাম্প্রতিক বিভিন্ন বিষয় নিয়ে বক্তব্য দিয়েছেন ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলি খামেনি। এ সময় কাসেম সোলাইমানিকে ‘শহিদ’ হিসেবে উল্লেখ করেন তিনি। একই সঙ্গে যুক্তরাষ্ট্রের তীব্র সমালোচনাও করেন।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএন এক প্রতিবেদনে জানায়, শুক্রবার খামেনির ইমামতিতে জুম্মার নামাজে অংশ নেয় হাজার হাজার মানুষ। এতে ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি, পার্লামেন্ট স্পিকার আলি লারিজানিসহ অনেকে অংশ নেন।

বক্তব্য দেওয়ার সময় আয়াতুল্লাহ আলি খামেনি বলেন, এখন পর্যন্ত যা হয়েছে তা মানুষের কাজ নয়, আল্লাহর পরিকল্পনা অনুযায়ীই হয়েছে। মার্কিন ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলাও আল্লাহর পরিকল্পনা। আল্লাহই সঠিক বিচার করেছেন।

তিনি আরও বলেন, আমরা ইতিহাস তৈরি হতে দেখেছি। এগুলো সাধারণ দিনের মতো নয়। গণ্ডগোল পাকানোর ক্ষেত্রে বিশ্বের সবচেয়ে শক্তিশালী দেশের গালে চড় বসিয়েছি আমরা। এর মাধ্যমে মহান আল্লাহর ক্ষমতার দিকটিও ওঠে এসেছে।

আরও পড়ুন : ইরানের হামলায় সেনা আহতের বিষয়টি স্বীকার করল যুক্তরাষ্ট্র

ইরানের সর্বোচ্চ এই নেতা মার্কিন কর্মকর্তাদের ‘জোকার’ বলে সমালোচনা করেন। তিনি বলেন, যুক্তরাষ্ট্রের কর্মকর্তারা হলো জোকার। আর ফ্রান্স, জার্মানি ও যুক্তরাজ্যের কর্মকর্তারা সেই জোকারের সহকারী।

বক্তব্যে ইউক্রেনের বিমান বিধ্বস্তের ঘটনায় দুঃখ প্রকাশ করেন আয়াতুল্লাহ আলি খামেনি। পরবর্তীকালে যেন এমন ঘটনা না ঘটে সে আহ্বান জানান তিনি। একই সঙ্গে বিমান বিধ্বস্তের ঘটনায় ইরানের বিপ্লবী গার্ড বাহিনীর (আইআরজিসি) পাশেও দাঁড়ান এই নেতা।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড