• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

গাজায় আবারও ইসরায়েলের হামলা

  আন্তর্জাতিক ডেস্ক

১৭ জানুয়ারি ২০২০, ১৭:৫৪
ফিলিস্তিন-ইসরায়েল-গাজা
ছবি : প্রতীকী

ফিলিস্তিনের গাজায় হামাসের অবস্থান লক্ষ্য করে আবারও হামলা চালিয়েছে ইসরায়েল। বৃহস্পতিবার এক সামরিক হেলিকপ্টারের সাহায্যে এই হামলা চালানো হয়।

মার্কিন সংবাদমাধ্যম এপির বরাত দিয়ে লন্ডনভিত্তিক সংবাদমাধ্যম মিডল ইস্ট আই জানায়, বৃহস্পতিবার গাজা থেকে ইসরায়েলের দিকে বিস্ফোরক বেলুন ছোড়া হয়। এর প্রতিবাদে ওইদিনই হামাসের অবস্থান লক্ষ্য করে হামলা চালায় ইসরায়েল। এতে কোনো হতাহত বা ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

হামলা সম্পর্কে এক বিবৃতিতে ইসরায়েলের প্রতিরক্ষা মন্ত্রণালয় জানায়, কিছুক্ষণ আগে সন্ত্রাসী কার্যক্রমের জন্য ব্যবহৃত হতো এমন একটি অবকাঠামোয় সামরিক হেলিকপ্টারের সাহায্যে হামলা চালানো হয়েছে। গাজা উপত্যকার উত্তরাঞ্চলে হামাসের অবস্থান লক্ষ্য করে এই হামলা চালানো হয়।

আরও পড়ুন : ইরানের হামলায় সেনা আহতের বিষয়টি স্বীকার করল যুক্তরাষ্ট্র

ওই বিবৃতিতে আরও বলা হয়, ইসরায়েলের দিকে বিস্ফোরক বেলুন ছোড়ার প্রতিবাদে হামলা চালানো হয়েছে। এসব বেলুন প্রায়ই বিভিন্ন দুর্ঘটনা ঘটিয়ে থাকে। বৃহস্পতিবার বিস্ফোরক বেলুন ছোড়ার পর ইসরায়েল সীমান্তে বোমা নিষ্ক্রিয়কারী দল পাঠানো হয়। এ কারণে কোনো ক্ষয়ক্ষতি হয়নি।

এর আগে বুধবার গাজা থেকে ইসরায়েলকে লক্ষ্য করে রকেট হামলা চালায় হামাস। এর জবাবে ওই দিন সন্ধ্যায়ই অঞ্চলটিতে বিমান হামলা চালায় ইসরায়েল। তখনও কোনো হতাহত বা ক্ষয়ক্ষতির খবর আসেনি।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড