• রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

যুক্তরাষ্ট্র জবাব দিলেই প্রাণ হারাত ৫ হাজার মার্কিন সেনা

  আন্তর্জাতিক ডেস্ক

০৯ জানুয়ারি ২০২০, ২০:৫৮
যুক্তরাষ্ট্র-ইরান
মার্কিন সেনা সদস্যরা, (ছবি : সংগৃহীত)

ইরাকে অবস্থিত মার্কিন ঘাঁটিতে ইরানি হামলার জবাব দিলেই যুক্তরাষ্ট্রের ৫ হাজার সেনা প্রাণ হারাত। বৃহস্পতিবার এমন মন্তব্যই করেছেন ইরানের বিপ্লবী গার্ড বাহিনীর (আইআরজিসি) ক্ষেপণাস্ত্র বিভাগের প্রধান আমির আলী হাজিজাদেহ। খবর পার্সটুডের।

আমির আলী হাজিজাদেহ বলেন, ইরাকের দুটি মার্কিন ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলায় যুক্তরাষ্ট্রের অনেক সেনা হতাহত হয়েছে। তবে আমরা চাইলে প্রথম ধাপেই ৫০০ মার্কিন সেনাকে হত্যা করতে পারতাম। প্রথম ধাপের হামলাটি ব্যাপক সংখ্যায় মার্কিন সেনা হত্যার লক্ষ্য নিয়ে করা হয়নি বলে জানিয়েছেন তিনি।

হাজিজাদেহ আরও বলেন, আমেরিকা পাল্টা আঘাত হানার চেষ্টা করলে ৪৮ ঘণ্টার মধ্যে দ্বিতীয় ও তৃতীয় ধাপের হামলা চালাতাম আমরা। এতে ৪ থেকে ৫ হাজার মার্কিন সেনা প্রাণ হারাত।

আরও পড়ুন : হাইপারসনিক ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালাল রাশিয়া

ইরানের এই জেনারেল বলেন, আমরা 'শহীদ সোলাইমানি' নামের যে অভিযান শুরু করেছিলাম তা ছিল একটি বৃহৎ অভিযান। এই অভিযানের কয়েকটি ধাপ ছিল। আমরা যদি অভিযান অব্যাহত রাখার প্রয়োজন অনুভব করতাম তাহলে তা গোটা অঞ্চলে ছড়িয়ে পড়ত।

বুধবার ভোররাতে মার্কিন ঘাঁটিতে হামলায় হতাহতদের ৯টি বিমানে করে ইসরায়েল ও জর্ডানে নিয়ে যাওয়া হয়েছে বলে দাবি করেন তিনি। হতাহতদের সি-১৩০ বিমানে করে নিয়ে যাওয়া হয় বলেও উল্লেখ করেন এই কমান্ডার।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড