• রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইসরায়েলের হয়ে ইরানের ওপর যুক্তরাষ্ট্রের প্রতিশোধ!

  আন্তর্জাতিক ডেস্ক

০৩ জানুয়ারি ২০২০, ১১:৫৭
যুক্তরাষ্ট্র-ইরান-ইসরায়েল
জেনারেল কাসেম সোলাইমানি, ছবি : বিবিসি

যুক্তরাষ্ট্রের বিমান হামলায় ইরানের শীর্ষ সামরিক কর্মকর্তা জেনারেল কাসেম সোলাইমানি নিহত হয়েছেন। এই খবর নিশ্চিতের পর মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প টুইটারে যুক্তরাষ্ট্রের একটি পতাকার ছবি পোস্ট করেন। ক্যাপশন ছাড়া সেই পতাকার ছবিকে প্রতিশোধ হিসেবে ব্যাখ্যা করা হচ্ছে।

জেরুজালেমভিত্তিক সংবাদমাধ্যম দ্য জেরুজালেম পোস্ট জানায়, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ক্যাপশনবিহীন পতাকার ওই ছবি প্রতিশোধের ইঙ্গিত ছাড়া আর কিছুই নয়।

এ দিকে টেক্সাসের মার্কিন সিনেটর টেড ক্রুজ টুইটার পোস্টে লেখেন, মধ্যপ্রাচ্যে ইরান সমর্থিত বাহিনীগুলোর হাতে হাজার হাজার মার্কিন সেনা নিহত হয়েছেন। এর বিচার ও প্রতিশোধ হিসেবে কাসেম সোলাইমানি যুগের সমাপ্তিতে স্বাগত জানাচ্ছি।

তিনি আরেকটি পোস্টে লেখেন, এটা আমাদের মিত্র ইসরায়েলের জন্যও ন্যায়বিচার। তারা কয়েকবছর ধরে হিজবুল্লাহর সন্ত্রাসবাদের শিকার হচ্ছে। এই হিজবুল্লাহ নিয়ন্ত্রণ করে আইআরজিসির কুদস ফোর্স।

আরও পড়ুন : যুক্তরাষ্ট্রের হামলায় নিহত ইরানের শীর্ষ সামরিক কর্মকর্তা

কাসেম সুলেইমানি নিহত হওয়ায় স্বস্তি প্রকাশ করেছেন জাতিসংঘের সাবেক মার্কিন দূত নিকি হ্যালে। তিনি এক টুইটার পোস্টে জানান, সোলাইমানি দুষ্টবুদ্ধির সন্ত্রাসী ছিল। তার হাতে অনেকে আমেরিকান নিহত হয়েছে। যারা শান্তি ও ন্যায়বিচার চায়, সোলাইমানির মৃত্যুতে তাদের খুশি হওয়া উচিত। সঠিক ও শক্তিশালী কাজ করায় প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ধন্যবাদ।

শুক্রবার ভোররাতে ইরাকে যুক্তরাষ্ট্রের বিমান হামলায় নিহত হয়েছেন ইরানের শীর্ষ সামরিক কর্মকর্তা জেনারেল কাসেম সোলাইমানি। তিনি ইরানের বিপ্লবী গার্ড বাহিনীর (আইআরজিসি) এলিট শাখা কুদস ফোর্সের প্রধান ছিলেন।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড