• বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইরানে হামলার সাহস নেই শত্রুদের!

  আন্তর্জাতিক ডেস্ক

১৫ ডিসেম্বর ২০১৯, ১৬:৫০
ইরান-যুক্তরাষ্ট্র
ইরানি ক্ষেপণাস্ত্র, ছবি : সংগৃহীত

শত্রুদের ইরানে হামলার সাহস নেই বলে মন্তব্য করেছেন দেশটির প্রতিরক্ষামন্ত্রী ব্রিগেডিয়ার জেনারেল আমির হাতামি। রবিবার তেহরানে এক অনুষ্ঠানে এমন মন্তব্য করেন তিনি।

ইরানি সংবাদমাধ্যম ফার্সনিউজ জানিয়েছে, সর্বোচ্চ নিরাপত্তা এবং প্রতিরক্ষা ক্ষমতার ওপর ইরান বিশেষ জোর দিয়েছে বলে জানিয়েছেন প্রতিরক্ষামন্ত্রী ব্রিগেডিয়ার জেনারেল আমির হাতামি। এ কারণে শত্রুরা ইরানে হামলার সাহস দেখাবে না বলে উল্লেখ করেন তিনি।

জেনারেল আমির হাতামি বলেন, আমরা আমাদের প্রতিরোধ ক্ষমতা বাড়াতে সক্ষম হয়েছি। এছাড়া শত্রুদের যে কোনো হামলার জবাব ভয়ঙ্করভাবে দিয়ে থাকি। এ কারণে ইরানের ক্ষমতা স্বীকার করে নিয়েছে শত্রুরা এবং তেহরানে হামলার সাহস তাদের নেই।

আরও পড়ুন : ইসরায়েলি জাহাজ তাড়া করল তুরস্ক

এর আগে ইরানের প্রতিরক্ষা মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছিল, পশ্চিম এশিয়ার কোনো সমস্যা ইরানের অংশগ্রহণ ছাড়া সমাধান হবে না। সাম্প্রতিক বছরগুলোতে ইরানের সক্ষমতা কয়েকগুণ বেড়েছে। এ কারণে ইরানকে হুমকি দেওয়ারও সাহস নেই কোনো শত্রুর।

ওই বিবৃতিতে মার্কিন নিষেধাজ্ঞাকে ইতিবাচক হিসেবে বর্ণনা করা হয়। তখন বলা হয়, মার্কিন নিষেধাজ্ঞা কাজে লাগিয়ে অভ্যন্তরীণ উপায়ে অর্থনীতিতে শক্তিশালী হওয়ার সুযোগ তৈরি হয়েছে। এই সুযোগ কাজে লাগাতে হবে।

ওডি/ডিএইচ

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড