• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইরাকে ট্রাম্প-নেতানিয়াহু-সালমানের কুশপুত্তলিকা দাহ

  আন্তর্জাতিক ডেস্ক

১৫ ডিসেম্বর ২০১৯, ১৫:১৭
ট্রাম্প, নেতানিয়াহু ও সালমান
ট্রাম্প, নেতানিয়াহু ও সালমানের কুশপুত্তলিকা দাহ করেন বিক্ষোভকারীরা (ছবি : ইরনা)

ইরাকের সরকারপন্থি সংগঠন পপুলার মোবিলাইজেশন ইউনিটের হাজার হাজার সমর্থক মার্কিন সরকারের হস্তক্ষেপ এবং নিষেধাজ্ঞার বিরুদ্ধে রাজধানী বাগদাদে সমাবেশ করেছেন। এ সময় তারা মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু ও সৌদি যুবরাজ মুহাম্মদ বিন সালমানের কুশপুত্তলিকা দাহ করেন। খবর ‘ইরনা’।

স্থানীয় সময় শনিবার (১৪ ডিসেম্বর) পপুলার মোবিলাইজেশন ইউনিটের সমর্থকরা বাগদাদের ফেরদৌস স্কয়ারে এ সমাবেশ করেন। এ সময় তারা যুক্তরাষ্ট্র ও ইসরায়েলের পতাকা পোড়ান। পাশাপাশি দাহ করেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু ও সৌদি যুবরাজ মুহাম্মদ বিন সালমানের কুশপুত্তলিকা।

পপুলার মোবিলাইজেশন ইউনিটের কয়েকজন নেতার বিরুদ্ধে মার্কিন অর্থ মন্ত্রণালয়ের নিষেধাজ্ঞা আরোপের পর এ সমাবেশ অনুষ্ঠিত হলো। সমাবেশে যোগ দেওয়া লোকজন আমেরিকার বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেন এবং ইরাকের অভ্যন্তরীণ ব্যাপারে হস্তক্ষেপের নিন্দা জানান।

বিক্ষোভে অংশ নেওয়া লোকজন আমেরিকা এবং ইসরায়েলের ধ্বংস কামনা করে নানা স্লোগানও দেন।

গত ৬ ডিসেম্বর ইরাকের পপুলার মোবিলাইজেশন ইউনিটের চার নেতার বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করে যুক্তরাষ্ট্র। ইরাকের সংসদ সদস্যরা মার্কিন সরকারের এই পদক্ষেপের নিন্দা জানিয়েছেন।

ওডি/এসসা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড