• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

আসামে বাংলাদেশি দূতের গাড়িতে হামলা, ঢাকার প্রতিবাদ

  আন্তর্জাতিক ডেস্ক

১৩ ডিসেম্বর ২০১৯, ০৯:৩৮
ভারত-বাংলাদেশ
উত্তাল আসাম, ছবি : সংগৃহীত

নাগরিকত্ব সংশোধনী বিলবিরোধী বিক্ষোভে উত্তাল হয়ে উঠেছে আসাম। বৃহস্পতিবার সন্ধ্যায় কারফিউ উপেক্ষা করে রাজধানী গুয়াহাটিতে বিক্ষোভে যোগ দেয় হাজার হাজার মানুষ। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ গুলি চালালে ৩ বিক্ষোভকারী নিহত হন। এছাড়া আহত হয়েছেন আরও অনেকে। এরই মধ্যে গুয়াহাটিতে বাংলাদেশের সহকারী হাইকমিশনারের গাড়িবহরে হামলা হয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া জানায়, বাংলাদেশি দূতের গাড়ি বহরে হামলার কারণে বুধবার সন্ধ্যায় ঢাকায় ভারতীয় হাইকমিশনারকে ডেকে প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ। বৃহস্পতিবার পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে এই তথ্য জানায়।

ওই বিবৃতিতে বলা হয়, ভারতের সংসদে নাগরিকত্ব সংশোধনী বিল পাশ হওয়ার পর আসামে কারফিউ জারি হয়েছে। গুয়াহাটিতে বাংলাদেশের সহকারী হাইকমিশনের নিরাপত্তা জোরদার করা হয়েছে। আন্দোলনকারীদের মধ্যে কিছু ব্যক্তি বাংলাদেশ মিশন থেকে প্রায় ৩০ গজ দূরের দুটি সাইনবোর্ড খুলে ফেলে। বিষয়টি বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের নজরে এসেছে।

জানা গেছে, বাংলাদেশের ভারপ্রাপ্ত পররাষ্ট্র সচিব কামরুল আহসান বৃহস্পতিবার সন্ধ্যায় বাংলাদেশে ভারতীয় হাইকমিশনার রিভা গাঙ্গুলি দাসের সঙ্গে সাক্ষাৎ করেন এবং সহকারী হাইকমিশনারের গাড়িবহরে হামলার কড়া প্রতিবাদ জানান।

পররাষ্ট্র সচিব এ সময় ভারত সরকারকে বাংলাদেশ মিশনের কর্মী ও সম্পদের সুরক্ষা নিশ্চিত করার অনুরোধ জানান। গুয়াহাটিতে বাংলাদেশের সহকারী হাইকমিশন এবং আবাসিক ভবনের নিরাপত্তা জোরদারে ভারত সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে তাত্ক্ষণিকভাবে ব্যবস্থা নেওয়ার নির্দেশনা দেওয়া হচ্ছে বলে ভারতীয় হাইকমিশনার আশ্বাস দেন।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড