• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

মুসলিমদের রাষ্ট্রহীন করতে চাচ্ছে মোদী সরকার : ওয়াইসি

  আন্তর্জাতিক ডেস্ক

০৫ ডিসেম্বর ২০১৯, ১৮:২৪
আসাদউদ্দিন ওয়াইসি
মজলিশ-ই-ইত্তেহাদুল-মুসলিমিনের প্রধান ব্যারিস্টার আসাদউদ্দিন ওয়াইসি (ছবি : হাফিংটন পোস্ট ইন্ডিয়া)

নরেন্দ্র মোদীর নেতৃত্বাধীন ভারতের কেন্দ্রীয় সরকার মুসলিমদের রাষ্ট্রহীন করতে চাচ্ছে বলে মন্তব্য করেছেন মজলিশ-ই-ইত্তেহাদুল-মুসলিমিনের প্রধান ব্যারিস্টার আসাদউদ্দিন ওয়াইসি। বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) এক টেলিভিশন চ্যানেলে দেওয়া সাক্ষাৎকারে তিনি এই মন্তব্য করেন। খবর ‘হাফিংটন পোস্ট ইন্ডিয়া’।

সাক্ষাৎকারে কেন্দ্রীয় সরকারের প্রস্তাবিত নাগরিকত্ব সংশোধনী বিল এবং জাতীয় নাগরিকপঞ্জি (এনআরসি) ইস্যুতে সরকারের তীব্র সমালোচনা করে ওয়াইসি বলেন, ভারতের সংবিধানে নাগরিকত্বকে ধর্মের সঙ্গে যুক্ত করা হয়নি। কিন্তু ক্ষমতাসীন বিজেপি সরকার তাদের উদ্দেশ্য হাসিলের জন্য নাগরিকত্বকে ধর্মের সঙ্গে যুক্ত করে সংবিধানে পরিবর্তন আনার চেষ্টা করছে।

তিনি আরও বলেন, নাগরিকত্ব সংশোধনী বিলের পরে জাতীয় নাগরিকপঞ্জি (এনআরসি) আসবে, এরমধ্যে ‘যারা মুসলিম নয়’ তারা সকলেই নাগরিকত্ব পাবে। আর মুসলিমদের ডিটেনশন ক্যাম্পে পাঠানো হবে। মোদ্দাকথা মুসলিমদের রাষ্ট্রহীন করতে চাচ্ছে মোদী সরকার।

এরপর তিনি যোগ করেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নির্দিষ্ট কিছু মানুষের আদর্শ অনুসরণ করছেন। আর এসব মানুষের স্বার্থেই কাজ করছে তার সরকার।

এ সময় তার দল যেভাবেই হোক মোদী সরকারের এসব কর্মকাণ্ডের বিরোধিতা করবে বলে জানিয়েছেন মজলিশ-ই-ইত্তেহাদুল-মুসলেমিনের প্রধান ব্যারিস্টার আসাদউদ্দিন ওয়াইসি।

ওডি/এসসা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড