• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘ইসরায়েলি হামলায় নিহত ১৬ ইরানি সেনা’

  আন্তর্জাতিক ডেস্ক

২০ নভেম্বর ২০১৯, ২১:৫৭
ইসরায়েল-ইরান-সিরিয়া
ছবি : প্রতীকী

সিরিয়ায় ইসরায়েলি ক্ষেপণাস্ত্র হামলায় অন্তত ২৩ জন নিহত হয়েছে। এর মধ্যে ১৬ জনই ইরানি সেনা বলে ধারণা করা হচ্ছে। সিরিয়ায় যুদ্ধ পর্যবেক্ষণকারী একটি সংস্থা বুধবার এই তথ্য জানায়।

ইসরায়েলভিত্তিক সংবাদমাধ্যম দ্য টাইমস অব ইসরায়েল এক প্রতিবেদনে জানিয়েছে, ইসরায়েলি হামলায় ২৩ জন নিহতের খবর নিশ্চিত করেছে সিরিয়ায় যুদ্ধ পর্যবেক্ষণকারী একটি সংস্থা। এর মধ্যে ১৬ জনই ইরানি সেনা বলে ধারণা করছে তারা।

ব্রিটেনভিত্তিক পর্যবেক্ষক সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটসও একই তথ্য দিয়েছে। তারা বলছে, সিরিয়ায় ইসরায়েলের ক্ষেপণাস্ত্র হামলায় নিহত হয়েছে ২৩ জন। এদের মধ্যে ১৬ জনই ইরানের বলে ধারণা করা হচ্ছে। তবে এখনই নিশ্চিত করে কিছুই বলা যাচ্ছে না।

প্রসঙ্গত, বুধবার ভোরে সিরিয়ায় ইরানি সেনাদের ওপর ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইসরায়েল। এ সময় অন্তত ৪০টি ক্ষেপণাস্ত্র হামলা চালায় তারা। মঙ্গলবার রাতে ইরানের রকেট হামলার জবাবে এই হামলা চালানো হয়েছে বলে দাবি করেছে ইসরায়েলি কর্তৃপক্ষ।

সিরিয়া জানিয়েছে, ইসরায়েলের বেশিরভাগ ক্ষেপণাস্ত্রই ভূপাতিত করেছে তাদের প্রতিরক্ষা ব্যবস্থা। তবে যেগুলো আঘাত হেনেছে তাতে দুজন বেসামরিক ব্যক্তি নিহত হয়েছেন। কিছু কিছু প্রতিবেদনে নিহতের সংখ্যা আরও বেশি উল্লেখ করা হয়েছে।

সিরিয়ার স্থানীয় বিভিন্ন গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, রাজধানী দামেস্ক থেকে বিস্ফোরণের বিকট আওয়াজ পাওয়া গেছে। এসব হামলার ছবি ইতোমধ্যে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড