• বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ২৭ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

কলকাতার ভবন থেকে টাকার বৃষ্টি 

  আন্তর্জাতিক ডেস্ক

২০ নভেম্বর ২০১৯, ২১:২৩
ভারত
কলকাতার ভবন থেকে টাকার (রুপির) বৃষ্টি, (ছবি : সংগৃহীত)

আমরা মাঝেমধ্যেই কল্পনা করি- টাকার বৃষ্টি হলে মন্দ হতো না। তাহলে অনেক সমস্যাই সমাধান হয়ে যেত। এবার কলকাতায় আসলেই তেমনটি হয়েছে। টাকার (রুপির) বৃষ্টি দেখেছে সেখানকার মানুষ। তবে আকাশ থেকে নয়, একটি ভবন থেকে।

ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া এক প্রতিবেদনে জানায়, কলকাতার ২৭ নম্বর বেন্টিঙ্ক স্ট্রিটের এমকে পয়েন্ট বিল্ডিংয়ের ছয় তলা থেকে পড়তে শুরু করে বান্ডিল-বান্ডিল টাকা। বুধবার দুপুরে এই ঘটনা ঘটে।

বৃষ্টিতে দশ, বিশ বা পঞ্চাশ রুপির নোট পড়েনি। পড়েছে ২ হাজার থেকে ৫০০ ও ১০০ রুপির বান্ডিল। প্রথমে সবাই বিস্মিত হলেও কিছুক্ষণের মধ্যেই ভিড় জমে যায় ওই বহুতল ভবনের নিচে। অনেকেই সেই টাকা পকেটে তুলে নেন।

স্বাভাবিকভাবেই প্রশ্ন জাগবে, কীভাবে ঘটল এমন ঘটনা? প্রাথমিকভাবে জানা গেছে, ওই ভবনে বেশ কয়েকটি বেসরকারি সংস্থার অফিস রয়েছে। তারই একটিতে বুধবার দুপুরে অভিযানে যায় আয়কর দপ্তর। বিভিন্ন সূত্র বলছে, আয়কর কর্মকর্তাদের ফাঁকি দিতেই ছয় তলার ওই অফিসের টয়লেট থেকে লাঠি দিয়ে খুঁচিয়ে খুঁচিয়ে ফেলা হয় টাকার বান্ডিলগুলো।

তবে এখনো পর্যন্ত কত টাকা ফেলা হয়েছে তা জানা যায়নি। এই প্রতিবেদনের প্রকাশের সময় পর্যন্ত ওই অফিসে আয়কর কর্মকর্তারা তল্লাশি চালাচ্ছেন।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড