• শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯, ২৯ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

মালিতে সন্ত্রাসী হামলায় ২৪ সেনা নিহত 

  আন্তর্জাতিক ডেস্ক

১৯ নভেম্বর ২০১৯, ১০:২২
মালিতে সেনা অভিযান
সড়কে অভিযান চালাচ্ছে মালির সেনা সদস্যরা (ছবিসূত্র : আরএফটি)

পশ্চিম আফ্রিকার দেশ মালির পূর্বাঞ্চলে ব্যাপক সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। এতে শেষ খবর পাওয়া পর্যন্ত অন্তত ২৪ সেনা সদস্যের প্রাণহানি হয়েছে। তাছাড়া আহত হয়েছে বাহিনীর আরও বেশ কিছু সদস্য।

সামরিক সূত্রের বরাতে ব্রিটিশ গণমাধ্যম ‘বিবিসি নিউজ’ জানায়, সোমবার (১৮ নভেম্বর) মালি ও নাইজার সীমান্ত সংলগ্ন এলাকায় দুদেশের সেনাবাহিনী একটি যৌথ অভিযান পরিচালনা করে। মূলত এর পরপরই মর্মান্তিক এই হামলার ঘটনা ঘটে।

এ দিকে নাইজারের সেনাবাহিনীর দাবি, দেশটির তিলোয়া এলাকায় এরই মধ্যে ১৭ সন্ত্রাসী প্রাণ হারিয়েছে। তাছাড়া সন্দেহভাজন আরও শতাধিক লোককে এরই মধ্যে আটক করা হয়েছে।

অপর দিকে বিশ্লেষকদের মতে, গত কয়েকদিন আগেই পৃথক সন্ত্রাসী হামলায় অন্তত ৫৪ সেনার প্রাণহানি হয়েছিল। এবার যার রেশ না কাটতেই মর্মান্তিক এ হামলার ঘটনা ঘটল। যদিও সোমবারের এই হামলার বিষয়ে এখন পর্যন্ত পরিষ্কার কিছুই জানানো হয়নি। তাছাড়া আটক সন্ত্রাসীরা ঠিক কোন গোষ্ঠী কিংবা সংগঠনের তাও চিহ্নিত করা যায়নি।

আরও পড়ুন :- ইয়েমেনে অনুপ্রবেশকালে ৭ হুথি নিহত

মালির সেনাবাহিনী এক টুইট বার্তায় বেশ কিছু পুড়ে যাওয়া মোটরসাইকেলের ছবি প্রকাশ করেছে। যেখানে বলা হয়, হামলার ঘটনায় এরই মধ্যে সন্ত্রাসীদের ৭০টি মোটরসাইকেল ধ্বংস হয়ে গেছে। 

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড