• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

আবারও ইসরায়েল-ফিলিস্তিন উত্তেজনা, চলছে সংঘর্ষ

  আন্তর্জাতিক ডেস্ক

১৫ নভেম্বর ২০১৯, ০৯:৫৬
ইসরায়েল-ফিলিস্তিন
ফিলিস্তিনে ইসরায়েলি বিমান হামলা, ছবি : দ্য টাইমস অব ইসরায়েল

যুদ্ধবিরতির পর আবারও ইসরায়েল-ফিলিস্তিনের মধ্যে উত্তেজনা দেখা দিয়েছে। শুক্রবার সকাল থেকে ফিলিস্তিনের গাজা উপত্যকায় রকেট হামলা চালাচ্ছে ইসরায়েল। এর আগে গাজা থেকে ইসরায়েলের ওপর রকেট ছোঁড়া হয় বলে দাবি করেছে ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী।

ইসরায়েলভিত্তিক গণমাধ্যম টাইমস অব ইসরায়েলের এক প্রতিবেদনে বলা হয়, যুদ্ধবিরতির একদিন পরই তা লঙ্ঘন করেছে ফিলিস্তিন। তারা ইসরায়েলকে লক্ষ্য করে চারটি রকেট ছুঁড়েছে। এর জবাবে ইসরায়েলও বিমান হামলা চালাচ্ছে।

ফিলিস্তিনের সংবাদমাধ্যমগুলো বলছে, ইসরায়েলি ড্রোন এবং যুদ্ধবিমানগুলো প্রতিরোধ সংগঠন ইসলামিক জিহাদের বিভিন্ন স্থাপনায় হামলা চালাচ্ছে। বিশেষ করে দক্ষিণ উপত্যকার খান ইউনিস এবং রাফা শহরে এ হামলা চালাচ্ছে তারা।

ফিলিস্তিনে হামলা সম্পর্কে ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী এক বিবৃতিতে জানায়, আমরা এখন গাজায় ইসলামি জিহাদকে লক্ষ্য করে হামলা চালাচ্ছি। আজ ফিলিস্তিন থেকে ইসরায়েলের বেসামরিক নাগরিকদের ওপর নির্বিচারে রকেট নিক্ষেপ করা হয়। এর জবাবেই আমরা হামলা চালাচ্ছি।

নতুন করে ফিলিস্তিনের ওপর ইসরায়েলের বিমান হামলায় এখন পর্যন্ত ২ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। ইসরায়েল বলছে, তাদের হামলায় ইসলামি জিহাদের রকেট ব্যবস্থা ক্ষতিগ্রস্ত হবে।

এর আগে মঙ্গলবার থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত ফিলিস্তিন-ইসরায়েলের মধ্যে যুদ্ধ হয়। এ সময় ফিলিস্তিনকে লক্ষ্য করে বেশ কয়েকটি বিমান হামলা চালায় ইসরায়েল। এতে অন্তত ৩৪ ফিলিস্তিনি নিহত হন। জবাবে ইসরায়েলকে লক্ষ্য করে ৪৫০টিরও বেশি রকেট ছোঁড়ে ফিলিস্তিনিরা। এতে অন্তত ৫৮ ইসরায়েলি আহত হয়।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড