• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফিলিস্তিনকে রক্ষায় ইসরায়েলের সঙ্গে লড়বে ইরান

  আন্তর্জাতিক ডেস্ক

১৪ নভেম্বর ২০১৯, ১৮:০৫
ইসরায়েল-ফিলিস্তিন-ইরান
ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি, ছবি : সংগৃহীত

ফিলিস্তিনি জনগণকে রক্ষায় প্রয়োজনে ইসরায়েলের সঙ্গে লড়ার ঘোষণা দিয়েছে ইরান। তেহরানে ৩৩তম আন্তর্জাতিক ইসলামি ঐক্য সম্মেলনের উদ্বোধনী ভাষণে এ ঘোষণা দেন ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি।

ইরানভিত্তিক গণমাধ্যম পার্সটুডে এক প্রতিবেদনে জানায়, ফিলিস্তিনি জনগণকে রক্ষায় ইরান তাদের লড়াই চালিয়ে যাবে বলে ঘোষণা দিয়েছেন হাসান রুহানি। ফিলিস্তিনকে রক্ষায় যুক্তরাষ্ট্র ও ইসরায়েলকে মোকাবিলায় ইরান সম্মুখ কাতারে রয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

প্রেসিডেন্ট রুহানি বলেন, ফিলিস্তিন ও বায়তুল মোকাদ্দাস হচ্ছে পুরো মুসলিম বিশ্বের মূল ইস্যু। এই ইস্যুকে মুছে ফেলার জন্য যুক্তরাষ্ট্র ও ইসরায়েলের ষড়যন্ত্রের কথা উল্লেখ করে তিনি বলেন, মুসলিম বিশ্বের প্রধান সমস্যা ফিলিস্তিন ইস্যুটিকে মুছে যেতে দেবে না মুসলিমরা।

তেহরানে প্রতি বছর অনুষ্ঠিত ইসলামি ঐক্য সম্মেলনে ফিলিস্তিন ও বায়তুল মোকাদ্দাস রক্ষার বিষয়টিকে সবচেয়ে বেশি অগ্রাধিকার দেয়া হয়। এ থেকেই বোঝা যায়, ইরানের পররাষ্ট্র নীতিতে ফিলিস্তিনি জনগণকে রক্ষার বিষয়টি অগ্রাধিকার পাচ্ছে।

হাসান রুহানি তার ভাষণে বলেন, বর্তমানে মুসলিম জাতিগুলোর সচেতনতা অন্য যেকোনো সময়ের চেয়ে জরুরি হয়ে পড়েছে। কারণ, যুক্তরাষ্ট্র ও আপোষকামী কয়েকটি আরব দেশের সমর্থন নিয়ে ফিলিস্তিন ইস্যুটিকে আন্তর্জাতিক সমাজের কাছ থেকে দূরে সরিয়ে রাখার চেষ্টা করছে ইসরায়েল।

ইসলামি ঐক্য সম্মেলনে ইরানের প্রেসিডেন্ট আরও বলেন, নতুন প্রজন্মের এটা জেনে রাখা উচিত- যুক্তরাষ্ট্র কখনোই মুসলমানদের ও এ অঞ্চলের জাতিগুলোর বন্ধু ছিল না এবং কখনো বন্ধু হবেও না। আমাদেরই আঞ্চলিক সমস্যার সমাধান করতে হবে এবং আমাদেরই ফিলিস্তিনকে মুক্ত করতে হবে।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড