• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইসরায়েলের নয়, ফিলিস্তিনের রকেট ছোঁড়ার নিন্দা জানাল জাতিসংঘ

  আন্তর্জাতিক ডেস্ক

১৪ নভেম্বর ২০১৯, ১৬:০৯
ইসরায়েল-ফিলিস্তিন
মধ্যপ্রাচ্যে শান্তি প্রক্রিয়ায় নিয়োজিত জাতিসংঘের বিশেষ সমন্বয়কারী নিকোলাই মাদেনভ, ছবি : মিডেল ইস্ট মনিটর

ইসরায়েল ও ফিলিস্তিনের মধ্যকার উত্তেজনা যুদ্ধবিরতির মাধ্যমে কমে এসেছে। তার আগেই বিষয়টি নিয়ে মন্তব্য করে জাতিসংঘ। বিশ্বের সবচেয়ে বড় আন্তর্জাতিক এই সংস্থাটি ইসরায়েলের বিমান হামলা নিয়ে কিছু বলেনি, তবে নিন্দা জানিয়েছে ফিলিস্তিনি রকেট ছোঁড়ার।

মধ্যপ্রাচ্যের গণমাধ্যম পর্যবেক্ষণকারী প্রতিষ্ঠান মিডেল ইস্ট মনিটর এক প্রতিবেদনে জানায়, বুধবার ইসরায়েলের বিমান হামলা নিয়ে কোনো কিছুই বলেনি জাতিসংঘ। তবে ফিলিস্তিনের ছোঁড়া রকেটের নিন্দা জানায় তারা। এ ছাড়া দ্রুততার সঙ্গে রকেট ছোঁড়া বন্ধেরও আহ্বান জানানো হয়।

ইসরায়েল-ফিলিস্তিনের উত্তেজনা নিয়ে মধ্যপ্রাচ্যে শান্তি প্রক্রিয়ায় নিয়োজিত জাতিসংঘের বিশেষ সমন্বয়কারী নিকোলাই মাদেনভ বলেন, সাধারণ মানুষের ওপর নির্বিচারে রকেট এবং মর্টার হামলা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। এটি দ্রুত বন্ধ হওয়া উচিত।

এ ক্ষেত্রে উল্লেখ্য যে, প্রতিরোধের অংশ হিসেবে ইসরায়েলকে উদ্দেশ্য করে রকেট এবং মর্টার ছুঁড়েছিল ফিলিস্তিনিরাই। আর এটি উল্লেখ করে ফিলিস্তিনকে নিন্দা জানান মাদেনভ। তবে ইসরায়েলের বিধ্বংসী বিমান হামলা নিয়ে নির্দিষ্ট করে কিছুই বলেননি তিনি।

জাতিসংঘের বিশেষ সমন্বয়কারী আরও বলেন, এ ধরনের উত্তেজনা খুবই বিপজ্জনক। এ কারণে গাজায় শান্তি প্রতিষ্ঠার পথ বিনষ্ট হবে। এমনকি উত্তেজনার কারণে অঞ্চলটিতে আরেকটি ভয়াবহ যুদ্ধও শুরু হতে পারে।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড