• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইমরানকে সরাতে নতুন রূপে আন্দোলন

  আন্তর্জাতিক ডেস্ক

১৩ নভেম্বর ২০১৯, ১৯:২৫
পাকিস্তান
জমিয়াত উলামা-ই-ইসলাম ফজলের (জেইউআই-এফ) প্রধান ফজলুর রেহমান, ছবি : সংগৃহীত

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে সরাতে ব্যর্থ হওয়ার পর আজাদি মার্চে নতুন রূপ দিতে যাচ্ছে বিরোধীরা। জামিয়াত উলামা-ই-ইসলাম ফজল (জেইউআই-এফ) এর প্রধান ফজলুর রেহমান বুধবার আজাদি মার্চকে নতুন রূপ দানের ঘোষণা দেন।

এ সময় ইমরান খানকে সরাতে নতুন পরিকল্পনার কথা জানান তিনি। এর আগে মঙ্গলবার নতুন পরিকল্পনা ‘প্ল্যান-বি’ নিয়ে ইঙ্গিত দিয়েছিলেন ফজলুর রেহমান। আর বুধবার সেটিরই আনুষ্ঠানিক ঘোষণা এলো।

পাকিস্তানের গণমাধ্যম জিও নিউজ এক প্রতিবেদনে জানিয়েছে, পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে সরাতে আজাদি মার্চকে নতুন রূপে আনার ঘোষণা দিয়েছে ফজলুর রেহমানের নেতৃত্বাধীন বিরোধীরা। এবার তারা দেশজুড়ে আন্দোলন ছড়িয়ে দেওয়ার লক্ষ্য নিয়ে নামছে।

মাওলানা ফজলুর রেহমানের প্ল্যান-বি অনুযায়ী, বৃহস্পতিবার থেকে পাকিস্তানের সব প্রধান সড়ক বন্ধ করে দেবে বিরোধীরা। এতে ইমরান খান ক্ষমতা ছাড়তে বাধ্য হবে বলে ধারণা করছে তারা।

নতুন পরিকল্পনা সম্পর্কে ফজলুর রেহমান বলেন, আমার দলের সদস্যরা বৃহস্পতিবার দুপুর ২টা থেকে রাস্তা বন্ধের কাজ শুরু করবে। অন্য যারা যোগ দেবেন তাদের লাঠি বহনের প্রয়োজন নেই। প্রধান সড়কগুলো বন্ধ করলেও অ্যাম্বুলেন্স যাওয়ার সুযোগ করে দিতে হবে।

এর আগে আজাদি মার্চ থেকে ইমরান খানকে সরে যাওয়ার জন্য ৪৮ ঘণ্টা আল্টিমেটাম দেওয়া হয়েছিল। কিন্তু সেই আল্টিমেটাম প্রত্যাখ্যান করেন পাক প্রধানমন্ত্রী। এরপরই মূলত আজাদি মার্চের ব্যর্থতার বিষয়টি উঠে আসে।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড