• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইমরানকে সরাতে এবার বিরোধীদের নতুন পরিকল্পনা

  আন্তর্জাতিক ডেস্ক

১২ নভেম্বর ২০১৯, ২১:১১
পাকিস্তান
বক্তব্য দিচ্ছেন জামিয়াত উলামা-ই-ইসলাম-ফজলের (জেইউআই-এফ) প্রধান মাওলানা ফজলুর রেহমান, ছবি : জিও নিউজ

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে সরাতে বেশ কিছুদিন ধরে আন্দোলন করছে বিরোধীরা। জামিয়াত উলামা-ই-ইসলাম-ফজলের (জেইউআই-এফ) প্রধান মাওলানা ফজলুর রেহমান নেতৃত্বে সংগঠিত এই আন্দোলনের নাম দেওয়া হয় ‘আজাদি মার্চ’।

কিন্তু আজাদি মার্চের মাধ্যমে ইমরানকে বিপদে ফেলতে কার্যত ব্যর্থ হয়েছে তারা। ফলে এবার নতুন পরিকল্পনা নিয়ে মাঠে নামার ঘোষণা দিয়েছেন মাওলানা ফজলুর রেহমান। তিনি এই পরিকল্পনাকে বলছেন ‘প্ল্যান বি’।

পাকিস্তানি গণমাধ্যম জিও নিউজ এক প্রতিবেদনে জানায়, প্রধানমন্ত্রী ইমরান খানকে সরাতে ‘প্ল্যান-বি’ নিয়ে মাঠে নামার ঘোষণা দিয়েছেন ফজলুর রেহমান। মঙ্গলবার তিনি এই নতুন পরিকল্পনার কথা জানান।

বিভিন্ন সূত্র বলছে, তার এই প্ল্যান-বি-এর মধ্যে আছে- দেশের সব প্রধান সড়ক বন্ধ করে দেওয়া। বিশেষ করে সিন্ধু, পাঞ্জাব, বেলুচিস্তান এবং খাইবার পাখতুন প্রদেশের প্রধান রাস্তাগুলো বন্ধ করার পরিকল্পনা নিয়ে মাঠে নামছে বিরোধীরা। এছাড়া ইসলামাবাদ এবং রাওয়ালপিন্ডির সব প্রধান সড়কও আজাদি মার্চের মাধ্যমে বন্ধ করে দেওয়া হবে বলে জানা গেছে।

এর আগে আজাদি মার্চ থেকে ইমরান খানকে সরে যাওয়ার জন্য ৪৮ ঘণ্টা আল্টিমেটাম দেওয়া হয়েছিল। কিন্তু সেই আল্টিমেটাম প্রত্যাখ্যান করেন পাক প্রধানমন্ত্রী। এরপরই মূলত আজাদি মার্চের ব্যর্থতার বিষয়টি উঠে আসে।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড