• মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯, ২৮ কার্তিক ১৪২৬  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাশিয়ার বিজয় দিবসের অনুষ্ঠানে যোগ দিচ্ছেন ট্রাম্প

  আন্তর্জাতিক ডেস্ক

০৯ নভেম্বর ২০১৯, ১৩:০৬
ট্রাম্পের সঙ্গে পুতিন
রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (ছবিসূত্র : আরটি)

বিশ্বের অন্যতম পরাশক্তি হিসেবে পরিচিত রাশিয়ার বিজয় দিবসের অনুষ্ঠানে অংশ নিতে পারেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি বলেছেন, ‘আগামী বছরের ৯ মে রাশিয়ার বিজয় দিবসের অনুষ্ঠানে আমি যোগ দিতে পারি।’ শুক্রবার (৮ নভেম্বর) যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনি প্রচারণায় যাওয়ার পূর্বে হোয়াইট হাউজে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

সম্প্রতি রাশিয়া সফরের আমন্ত্রণ জানানোয় দেশটির প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের ব্যাপক প্রশংসা করেন ডোনাল্ড ট্রাম্প। সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘ঐতিহাসিক এই দিবসটিতে আমি সেখানে যেতে পারলে ভীষণ ভাল হবে। কেননা এটি বিশ্ব রাজনীতির মধ্যবর্তী একটা সময়। এখন সবাইকে সবার প্রয়োজন।’

এ দিকে প্রেসিডেন্ট ট্রাম্পের বিরুদ্ধে অভিশংসন তদন্তের শুনানিতে হোয়াইট হাউজের ভারপ্রাপ্ত চীফ অব স্টাফ মিক মুলভ্যানিকে এরই মধ্যে প্রতিনিধি পরিষদের কমিটি থেকে তলব করা হয়েছে। যদিও মুলভ্যানি সেই শুনানিতে অংশ নেবেন না বলে ইতোমধ্যে জানানো হয়েছে।

আরও পড়ুন :- লিবিয়ায় আটক ১৭১ বাংলাদেশিকে দেশে ফেরাচ্ছে সরকার

অপর দিকে তদন্ত কমিটি গত শুক্রবারই প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের রাশিয়া বিষয়ক সাবেক উপদেষ্টা ফিয়োনা হিলের দেওয়া সাক্ষ্যের একটি নথি প্রকাশ করেছে। যেখানে দেশটির জাতীয় নিরাপত্তা পরিষদের ইউক্রেন বিষয়ক বিশেষজ্ঞ অ্যালেক্সান্ডার ভিন্দম্যানের স্বীকারোক্তিও রয়েছে। 

সূত্র : ‘সিএনএন’

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড