• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

ওষুধ কারখানা পরিদর্শনে কমিটি গঠন

  স্বাস্থ্য ডেস্ক

১২ জুলাই ২০২০, ১১:১২

রাজধানীসহ সারাদেশের ওষুধ কারখানা পরিদর্শনে তিন সদস্যের কমিটি গঠন করেছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগ।

এ কমিটি সারাদেশের মডেল ফার্মেসি ও মডেল মেডিসিন শপ প্রতিষ্ঠা, ওষুধের সর্বোচ্চ খুচরা/নির্দেশক মূল্য তালিকা ওয়েবসাইটে হালনাগাদকরণ মনিটরিং এবং দেশের বিভিন্ন ওষুধ কারখানা পরিদর্শন করবে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবকে (ওষুধ প্রশাসন) প্রধান করে গঠিত কমিটির অপর দুই সদস্য হলেন পরিচালক ওষুধ প্রশাসন অধিদফতর এবং সহকারী সচিব (ওষুধ প্রশাসন-১)। বার্ষিক কর্মসম্পাদন চুক্তি অনুযায়ী এ কমিটি গঠিত হয়।

৯ জুলাই স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগ ওষুধ প্রশাসন-১ শাখার সহকারী সচিব মো. মোস্তাফিজুর রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানা গেছে।

প্রজ্ঞাপনে বলা হয় কমিটি প্রতি মাসে অন্তত একবার বিভিন্ন ওষুধ কারখানা পরিদর্শন এবং সচিব স্বাস্থ্যসেবা বিভাগের কাছে প্রতিবেদন জমা দেবেন। নির্দিষ্ট ছক অনুযায়ী পরিদর্শন কার্যক্রম সম্পন্ন এবং পরিদর্শনকালে সংশ্লিষ্ট অনুবিভাগের ওষুধ প্রশাসন অধিদফতরের কর্মকর্তা কর্মচারীর সফরসঙ্গী হিসেবে নেয়া যাবে।

স্বাস্থ্য-ভোগান্তি, নতুন পরিচিত অসুস্থতার কথা জানাতে অথবা চিকিৎসকের কাছ থেকে স্বাস্থ্য সংক্রান্ত পরামর্শ পেতেই-মেইলকরুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব এবং সংশ্লিষ্ট স্বাস্থ্য সমস্যার পরামর্শ দেবার প্রচেষ্টা থাকবে আমাদের।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড