• সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রিয় যে ৩ খাবার আপনার ত্বককে নষ্ট করে

  স্বাস্থ্য ডেস্ক

২৫ মে ২০২৩, ১২:২৯
মিষ্টি

কিছু খাবার আছে, যেগুলিও ত্বকের জন্য একেবারেই ভাল নয়। চিকিৎসকরা বলেন, সেগুলি ত্বকের জন্য সূর্যালোকের চেয়েও বেশি ক্ষতি করে ত্বকের।

আম

গ্রীষ্ম হল আমের মৌসুম। আম খেতে ভালবাসেন অনেকেই। চিকিৎসকরা জানাচ্ছেন, আম কিন্তু ত্বকের জন্য একেবারেই উপকারী নয়। অত্যধিক পরিমাণে আম খেলে ত্বকে সিবাম ক্ষরণ বেশি হয়। তৈলাক্ত এই উপাদান ত্বকের রন্ধ্রমুখগুলি বন্ধ করে দেয়। এর ফলে ব্রণ হয় প্রচুর পরিমাণে। ত্বক ভাল রাখতে বেশি আম না খাওয়াই ভাল।

ভাজা

বাইরের খাবার মানেই তা হবে তেল-মশলাদার। এই ধরনের খাবার স্বাদের যত্ন নিলেও ত্বকের জন্য একেবারেই উপকারী নয়। তেল চপচপে খাবার খেলে ব্রণ হয় স্বাভাবিকভাবেই। চিকিৎসকরা জানাচ্ছেন, বেশি তেলে ভাজা খেলে এমনিতেই ত্বকের ক্যানসার হওয়ারও আশঙ্কা থাকে।

মিষ্টি

চিনি ত্বকের জন্য একেবারেই স্বাস্থ্যকর নয়। মিষ্টিজাতীয় খাবার খেলে যেমন ওজন বেড়ে যায়, তেমন ত্বকেও এর প্রভাব পড়ে। মিষ্টি খাওয়ার প্রবণতা ব্রণর সমস্যা ডেকে আনে। তাই ব্রণর ঝুঁকি এড়াতে মিষ্টি খাওয়ার অভ্যাসে যাতে রাশ টানা যায়, সে দিকে খেয়াল রাখুন।

স্বাস্থ্য-ভোগান্তি, নতুন পরিচিত অসুস্থতার কথা জানাতে অথবা চিকিৎসকের কাছ থেকে স্বাস্থ্য সংক্রান্ত পরামর্শ পেতেই-মেইলকরুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব এবং সংশ্লিষ্ট স্বাস্থ্য সমস্যার পরামর্শ দেবার প্রচেষ্টা থাকবে আমাদের।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড