• মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

এসএসসি ফলপ্রার্থীদের জন্য শিক্ষা বোর্ডের তিন নির্দেশনা

  শিক্ষা ডেস্ক

২০ মে ২০২০, ২১:১৪
এসএসসি
ছবি : সংগৃহীত

করোনাভাইরাসের কারণে অনিশ্চয়তার মুখে পড়া এসএসসি পরীক্ষার ফল প্রকাশের প্রস্তুতি শেষ করেছে শিক্ষা বোর্ডগুলো। ঈদুল ফিতরের পর যে কোনো সময় তা প্রকাশ করা হবে বলে জানা গেছে। এদিকে ফলপ্রার্থীদের জন্য ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড থেকে তিনটি নির্দেশনা দেওয়া হয়েছে।

বুধবার (২০ মে) বোর্ডের চেয়ারম্যান মুহা. জিয়াউল হক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে। এতে বলা হয়েছে, কোভিড-১৯ পরিস্থিতিতে এ বছর এসএসসি পরীক্ষা-২০২০ এর ফল প্রকাশ হতে যাচ্ছে। এই মহামারী কালে সংশ্লিষ্ট সকলকে বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশনার আলোকে নিম্নোক্ত নির্দেশাবলী মেনে ফল সংগ্রহ করতে হবে।

ফলপ্রার্থীদের জন্য পালনীয় নির্দেশনাগুলো হলো-

১. এ বছর এসএসসি পরীক্ষার ফল অনলাইনে প্রকাশিত হবে। পরীক্ষা কেন্দ্র কিংবা শিক্ষা প্রতিষ্ঠানে কোনো ফল প্রেরণ করা হবে না। কাজেই কোনো অবস্থাতেই ফল প্রকাশের দিন শিক্ষা প্রতিষ্ঠানে জমায়েত হওয়া যাবে না।

আরও পড়ুন : কমিটিবিহীন বশেমুরবিপ্রবি ছাত্রলীগের কর্মকাণ্ডে মুগ্ধ কেন্দ্রীয় সভাপতি

২. যারা এসএমএস এর মাধ্যমে ফল পেতে ইচ্ছুক তাদেরকে ফল প্রকাশের পূর্বেই নিম্নোক্ত পদ্ধতিতে রেজিস্ট্রেশন করতে হবে। (প্রাক নিবন্ধনের জন্য যে কোনো মোবাইল অপারেটরের নম্বর থেকে SSC Board Name (প্রথম তিন অক্ষর) Roll Year লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে)। ফল প্রকাশের সঙ্গে সঙ্গেই প্রি-রেজিস্ট্রেশনকৃত পরীক্ষার্থীদের মোবাইল নম্বরে তাদের ফল পৌঁছে যাবে।

৩. শিক্ষা বোর্ডের ওয়েবসাইট থেকে ফল জানা যাবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড