• শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ৯ কার্তিক ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

কমিটিবিহীন বশেমুরবিপ্রবি ছাত্রলীগের কর্মকাণ্ডে মুগ্ধ কেন্দ্রীয় সভাপতি

  বশেমুরবিপ্রবি প্রতিনিধি

২০ মে ২০২০, ২০:২২
ছাত্রলীগ
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ছবি : সংগৃহীত)

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) বেশিরভাগ শিক্ষার্থী বর্তমানে পরিবারের সঙ্গে সময় কাটালেও কিছুটা ব্যতিক্রম বিশ্ববিদ্যালয়টির ছাত্রলীগ কর্মীরা।

বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের কোনো কমিটি না থাকলেও প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে তারা সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ছুটে বেড়াচ্ছেন মানুষের সহযোগিতার উদ্দেশ্যে। কেউ রোজা রেখে তীব্র রোদ উপেক্ষা করেই কৃষকের ধান কেটে দিচ্ছেন, কেউ বিনামূল্যে সবজি বিক্রি করছেন আবার কেউবা দরিদ্র ব্যক্তিদের নিকট ইফতার পৌঁছে দিচ্ছেন।

শুধুমাত্র করোনা প্রাদুর্ভাবের সময়েই নয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অধিকার থেকে শুরু করে যে কোনো বিপদে সামনের সারিতে থাকেন এ সকল ছাত্রলীগ কর্মীরা।

এ বিষয়ে দীর্ঘদিন যাবত ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত থাকা বশেমুরবিপ্রবির চার ছাত্রলীগ কর্মী মো. জাহাঙ্গীর আলম, শেখ তারেক, বাবুল শিকদার বাবু এবং ফাহাদ সার্জিল জানান, বিশ্ববিদ্যালয় জীবনের শুরু থেকেই আমরা বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে ছাত্রলীগের সকল কর্মসূচি পালন করে আসছি। কমিটি না থাকায় আমরা বিভিন্ন সময়ে সমস্যার মুখোমুখি হয়েছি, বহিষ্কার হয়েছি কিন্তু থেমে যাইনি। বিপদের সময়গুলোতে গোপালগঞ্জ ২ আসনের সাংসদ শেখ ফজলুল করিম সেলিম এবং তার কনিষ্ঠ পুত্র ব্যারিস্টার শেখ ফজলে নাঈম আমাদের আগলে রেখেছেন, সবসময় আমাদের পাশে থেকেছেন। আমরা প্রত্যাশা করি খুব শীঘ্রই আমাদের বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের কমিটি প্রদান করে আমাদেরকে সাংগঠনিকভাবে আরো শক্তিশালী করা হবে।

এদিকে বশেমুরবিপ্রবি ছাত্রলীগ কর্মীদের কর্মকাণ্ডের প্রশংসা করে ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, ‘ছাত্রলীগের প্রতিটি ইউনিটই মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে।’

আরও পড়ুন : স্বল্প খরচের ভেন্টিলেটর বানালো ইউআইইউ

কমিটি সংক্রান্ত এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘আমাদের পরিকল্পনা রয়েছে করোনা পরিস্থিতি শেষে বিশ্ববিদ্যালয়টিতে কমিটি দেওয়ার। ছাত্রলীগের প্রতিটি ইউনিট সুন্দরভাবে কমিটির নেতৃত্বে কাজ করুক এটাই আমাদের একমাত্র চাওয়া।’

উল্লেখ্য, প্রতিষ্ঠালগ্ন থেকেই বশেমুরবিপ্রবিতে ছাত্রলীগের কর্মীরা সক্রিয় থাকলেও বিগত আট বছরেও এই ইউনিটটিতে ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়নি।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড