• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভর্তি পরীক্ষার্থীদের থেকে ভাড়া নেবে না রাজশাহীর মেস মালিকরা

  ক্যাম্পাস ডেস্ক

২৫ সেপ্টেম্বর ২০২১, ১৫:২০
রাবি
রাজশাহী বিশ্ববিদ্যালয় (ফাইল ছবি)

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ভর্তি পরীক্ষা দিতে যাওয়া শিক্ষার্থীদের কাছ থেকে মেসে থাকা বাবদ প্রতিবছর টাকা নিলেও এবার এক টাকাও নেবেন না রাজশাহী মেস মালিকরা। শুক্রবার (২৪ সেপ্টেম্বর) রাজশাহী সিটি করপোরেশনের আয়োজনে ভর্তি পরীক্ষা উপলক্ষে সার্বিক প্রস্তুতিমূলক সভায় এ সিদ্ধান্তের কথা জানান মেস মালিকরা।

তবে শিক্ষার্থীদের সঙ্গে রাখতে হবে কিছু কাগজপত্র। এমন নির্দেশনাই দেওয়া হয়েছে।

রাজশাহী মহানগর মেস মালিক সমিতির সভাপতি এনায়েতুর রহমানের বরাত দিয়ে নির্দেশনায় বলা হয়েছে, কোনো ভর্তি পরীক্ষার্থীকে মেসে থাকতে হলে অবশ্যই মেস কর্তৃপক্ষকে ভর্তি পরীক্ষার প্রবেশপত্রের ফটোকপি, তার ওপর পৃষ্ঠায় নিজের আর অভিভাবকের ফোন নম্বর লিখে জমা দিতে হবে। এর পাশাপাশি দিতে হবে জন্মসনদের ফটোকপি।

এছাড়াও কিছু নিয়ম মেনে চলতে হবে পরীক্ষার্থীদের। অবশ্যই মাস্ক পরে আসতে হবে। মেসে রাত্রিযাপনের জন্য প্রয়োজনীয় জিনিসপত্র সঙ্গে আনতে হবে। রাজশাহী মহানগর মেস মালিক সমিতির পক্ষ থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কাজলা গেটে, পুলিশ ফাঁড়ির পাশে সার্বক্ষণিক একটি বুথ থাকবে। সেখানে গিয়ে ভর্তি পরীক্ষার্থীরা রাত্রিযাপনসহ যে কোনো বিষয়ের তথ্য পাবেন।

এর আগে অনুষ্ঠিত হওয়া সভায় যে সিদ্ধান্তগুলো নেওয়া হয় তার মধ্যে রয়েছে- ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে মেস ও গাড়ি ভাড়া বাড়ানো যাবে না, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০টি গাড়ি লোকাল সার্ভিস দেবে, পরীক্ষা চলাকালীন কোনো ছাত্রছাত্রী অসুস্থ হলে তাৎক্ষণিকভাবে সেবা দিতে হবে, প্রশাসন কর্তৃক নিরাপত্তাব্যবস্থা নিশ্চিতকরণ, যানজট নিরসনে রাজশাহীর বাইরে থেকে যেসব বাস আসবে সেগুলো রাজশাহী সিটি করপোরেশনের বাইরে অবস্থান করবে এবং প্রতিটি ট্রেন রাজশাহী বিশ্ববিদ্যালয় স্টেশন যাত্রা বিরতি দেবে।

এ সভায় মেস মালিকরা আরও জানান, ভর্তি পরীক্ষার্থীর সঙ্গে যদি কোনো অভিভাবক আসেন, তাহলে জনপ্রতি এক রাতের জন্য ২০০ টাকা মেস মালিককে দিতে হবে। যদি কোনো পরীক্ষার্থীর রাত্রিযাপনের ব্যবস্থা না হয়, তাহলে নিম্নের অভিযোগ নম্বরগুলোতে যোগাযোগ করলে থাকার ব্যবস্থা করে দেওয়া হবে।

আরও পড়ুন : কে হচ্ছেন তিতুমীর কলেজের পরবর্তী অধ্যক্ষ?

প্রয়োজন ও অভিযোগ জানানোর মোবাইল নম্বর ০১৭২৯২৮৯৬২৮, ০১৭২৬৭৭৭৭৮৭ (অফিস নম্বর+বুথ), (০১৭৪৫১৬৬৬৬৯, রাজশাহী মেস মালিক সভাপতি এনায়েতুর রহমান), (০১৭১০৯৪৬৭৭১, সাধারণ সম্পাদক, রাজিব), (০১৭১১৫৭৮৭৭৭, কায়সার), (০১৭১৫১৩৮৪৮৫, বেলায়েত), ( ০১৭১৬৩৮৮৬৫০, সদস্য জাকির)।

ওডি/নিমি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড