• বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১২ কার্তিক ১৪২৮  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

জবিতে ২০২১-২২ অর্থ বছরের বাজেট পাস

  ক্যাম্পাস ডেস্ক

০৭ সেপ্টেম্বর ২০২১, ১২:৩২
জগন্নাথ বিশ্ববিদ্যালয়
জগন্নাথ বিশ্ববিদ্যালয় (ফাইল ছবি)

২০২০-২১ অর্থ বছরের সংশোধিত বাজেট, ২০২১-২২ অর্থ বছরের মূল রাজস্ব (অনুন্নয়ন) বাজেট ও অনলাইন পরীক্ষার নীতিমালা পাস করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি)। এবারের বাজেটে অগ্রাধিকার দেওয়া হয় গবেষণা খাতকে।

সোমবার (৬ সেপ্টেম্বর) বিকেল ৩টায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হকের সভাপতিত্বে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ৮৫তম সিন্ডিকেট সভা অনুষ্ঠিত হয়।

এ সভায় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ, অন্যান্য সদস্য ও সচিব, রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান। এছাড়া কয়েকজন সিন্ডিকেট সদস্য অনলাইন প্লাটফর্মের মাধ্যমে সিন্ডিকেট সভায় সংযুক্ত ছিলেন।

সিন্ডিকেট সভায় জগন্নাথ বিশ্ববিদ্যায়ের ২০২০-২১ অর্থবছরের সংশোধিত বাজেট ১২৮ কোটি ৬ লাখ ৪৫ হাজার টাকা এবং ২০২১-২২ অর্থ বছরের ১৪৮ কোটি ৮৭ লাখ টাকার মূল রাজস্ব (অনুন্নয়ন) বাজেট পাস হয়। গবেষণা খাতে গত অর্থ বছরের (২০২০-২১ ) বাজেট ২ কোটি টাকা হতে বৃদ্ধি করে ২০২১-২২ অর্থ বছরে ৫ কোটি টাকায় উন্নীত করা হয়েছে।

অন্যান্য খাতের মধ্যে মূলধন অনুদান খাতে ৮ কোটি ৪৬ লাখ, আবর্তক অনুদান খাতে ৯৮ কোটি ৩৭ লাখ, পণ্য ও সেবা সহায়তা খাতে ৩২ কোটি ৯০ লাখ, পেনশন ও অবসর সুবিধা খাতে ২ কোটি ৩০ লাখ, অন্যান্য অনুদান খাতে ১ কোটি ৮৪ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়েছে।

আরও পড়ুন : হল ফি মওকুফ করল খুবি

এছাড়া এ সভায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের অনলাইনে পরীক্ষা গ্রহণ সংক্রান্ত নীতিমালা অনুমোদিত হয়। অনুষদের ডিন ও বিভাগের চেয়ারম্যানদের সাথে আলোচনা সভার মাধ্যমে মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) পরীক্ষার তারিখ ও অন্যান্য বিষয়াদি চূড়ান্ত করা হবে জানা যায়।

ওডি/নিমি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড